বিজ্ঞাপন

শেষের রোমাঞ্চ ছাপিয়ে কুমিল্লার ৪ রানের জয়

January 28, 2023 | 5:37 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শেষ ২ বলে জয়ের জন্য খুলনা টাইগার্সের প্রয়োজন ছিল ৭ রান। ব্যাটিংয়ে ছিলেন ইয়াসির আলি রাব্বি, বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পার্ট টাইম স্পিনার মোসাদ্দেক হোসেন। শেষ দিকে দোদুল্যমান অবস্থায় থাকা ম্যাচটা শেষ পর্যন্ত কুমিল্লাই জিতেছে। শেষের সমীকরণ মেলাতে পারেননি ইয়াসির। শেষ ২ বলে নিতে পেরেছেন ৩ রান। যাতে ৪ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে কুমিল্লা।

বিজ্ঞাপন

আগে ব্যাটিং করে ১৬৫ রান তুলেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পরে খুলনা টাইগার্সের ইনিংস থেমেছে ১৬১ রানে। অষ্টম ম্যাচ খেলতে নেমে পঞ্চম জয় পেলো টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। টানা তিন হারে টুর্নামেন্ট শুরু করা কুমিল্লা এরপর জিতল বাকি সব ম্যাচই। অপর দিকে সপ্তম ম্যাচ খেলতে নেমে পঞ্চমবার হারল খুলনা।

শনিবার (২৮ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬৫ রানের পুঁজি নিয়ে শুরু থেকেই ভালো বোলিং করেছেন কুমিল্লা। নাসিম শাহ, তানভির ইসলাম ও মোস্তাফিজুর রহমান বেশি স্ট্রাইকরেটে রান তুলতে দেননি খুলনার ব্যাটারদের। গুরুত্বপূর্ণ সময়ে উইকেটও তুলে নিয়েছে তারা।

দলীয় ১৪ রানের মাথায় ১০ বলে ১১ রান করা তামিম ইকবালকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন নাসিম শাহ। তারপর আয়ারল্যান্ডের আন্দ্রে বালবারনি ও ওয়েস্ট ইন্ডিজের শেই হোপ বড় একটা জুটি অবশ্য গড়েছেন। কিন্তু বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি একজনও।

বিজ্ঞাপন

৩২ বলে ৩৩ রান করে ফিরেছেন হোপ। অপর দিকে বালবারনি ৩১ বলে ৩৮ রান তুলে আউট হয়েছেন। তবে চারে নেমে তরুণ মাহমুদুল হাসান জয় একটি ক্যামিও ইনিংস খেললে এবং শেষ দিকে অধিনায়ক ইয়াসির আলি রাব্বি দারুণ ব্যাটিং করলে ম্যাচের গতিপথ পরিবর্তন হয়ে যায়।

২ চার ২ ছয়ে ১৩ বলে ২৬ রান করেন মাহমুদুল হাসান। শেষ দিকে দলকে দারুণভাবে টানছিলেন ইয়াসির আলি রাব্বি। এই দুজনের ব্যাটেই মূলত জয়ের একটা সম্ভবনা তৈরি করতে পেরেছিল খুলনা। তবে ইয়াসির শেষের সমীকরণটা মিলাতে পারেননি। ২০ ওভারে খুলনার ইনিংসটা যখন ১৬১ রানে থামল ইয়াসির তখন ১৯ বলে ৩০ রানে অপরাজিত। চার মেরেছেন ৩টি, ছক্কা ১টি।

কুমিল্লার হয়ে ২৯ রানে দুই উইকেট নিয়েছেন নাসুম শাহ। তানভির ইসলাম ১৯ ও মোস্তাফিজুর রহমান ১৫ রানে নিয়েছেন একটি করে উইকেট।

বিজ্ঞাপন

এর আগে কুমিল্লার ইনিংসটা গড়েছেন লিটন কুমার দাস ও মোহাম্মদ রিজওয়ান। দুজনের কেউই অবশ্য বেশি স্ট্রাইকরেটে রান তুলতে পারেননি। তবে দলকে অনেকদূর টেনে নিয়েছেন। যাতে পরে ঝড় তুলতে পেরেছিলেন জনসন চার্লস।

৪২ বলে ৯টি চারের সাহায্যে ৫০ রান করে ফিরেছেন লিটন দাস। মোহাম্মদ রিজওয়ান আজও ইনিংসের শেষ অবদি অপরাজিত ছিলেন। ৪৭ বলে তিনি করেছেন ৫৪ রান। চার্লস ২২ বলে ৩৯ রান করেছেন। ক্যারিবিয়ান ব্যাটারের ইনিংসে চার নেই, ছক্কা মেরেছেন ৫টি। ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছে কুমিল্লা। খুলনার পক্ষে নাহিদুল ইসলাম ৩৪ রানে নিয়েছেন এক উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন