বিজ্ঞাপন

আচরণবিধি ভেঙে শাস্তি পেলেন শান্ত

January 29, 2023 | 3:47 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নবম বিপিএলে দুর্দান্ত ছন্দে আছেন নাজমুল হোসেন শান্ত। সিলেট স্ট্রাইকার্সের তরুণ ব্যাটার গতকাল দারুণ এক ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন। ম্যাচসেরা হওয়া শান্ত অবশ্য এক কাণ্ডও ঘটিয়েছেন। আচরণবিধি ভঙ্গের সেই কারণে শাস্তি পেলেন তিনি।

বিজ্ঞাপন

আচরণবিধি ২.২ ধারা ভঙ্গের অভিযোগ এনে আনুষ্ঠানিক তিরস্কার করা হয়েছে শান্তকে। পাশাপাশি সতর্কতা ও একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তার নামের পাশে।

রোববার (২৯ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শান্তর আচরণবিধি ভঙ্গের বিষয়টি গতকাল সিলেট স্ট্রাইকার্স বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচে। শান্তর ৬০ রানের দারুণ ইনিংসটি থেমেছে নিহাদুজ্জামানের বল ক্রিজ ছেড়ে বেরিয়ে খেলতে এসে খেলতে গিয়ে। মিস করে স্টাম্পড হয়েছেন তিনি। দেখেই বুঝা যাচ্ছিল, নিজের ভুলে আউট হওয়াটা মেনে নিতে পারছিলেন না শান্ত।

মাঠের সীমানা পেরুতেই রীতিমতো গজরে উঠেন তরুণ ব্যাটার। হেলমেট আছড়ে ফেলেন মাটিতে। যাতে দুই দিকে ছিটকে যায় হেলমেটের দুই অংশ। ক্রিকেট উপকরণের প্রতি অসম্মানের অভিযোগ আনা হয়েছে এতে।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে শান্তর বিরুদ্ধে অভিযোগ করেন আম্পায়াররা। পরে শান্ত দোষ স্বীকার করেছেন বলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পরেনি। ম্যাচ রেফারি দেবব্রত পাল শান্তর শাস্তি নিশ্চিত করেছেন।

চলতি বিপিএলে প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন শান্ত। চার ডিমেরিট পয়েন্টে হলে অন্তত এক ম্যাচ নিষিদ্ধ থাকবেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন