বিজ্ঞাপন

বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড

January 29, 2023 | 8:18 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে এসে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলের। সিরিজ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ইংলিশদের। সেটা আর হচ্ছে না। বাংলাদেশে এসে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় না ইংলিশরা। এতে জস বাটলার, বেন স্টোকসরা পূর্বনির্ধারিত সময়ের ৪ দিন পর আসছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

আগামী ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে পা রাখার কথা ছিল ইংলিশদের। পূর্ব সূচী অনুযায়ী ২৪ ও ২৬ তারিখে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা তাদের। আজ এই সূচীতে অদল বদলের বিষয়টি জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘শেষ পর্যন্ত ইংল্যান্ড দল তাদের অফিশিয়াল ম্যাচগুলোর মধ্যেই থাকতে চায়।’  ঠিক কি কারণে ইংলিশরা প্রস্তুতি ম্যাচ বাতিল করল তা জানাননি বিসিবির সিইও। তবে তিনি বলেছেন ইংল্যান্ড দলের পরিকল্পনার ভিত্তিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যেহেতু প্রস্তুতি ম্যাচ খেলতে চান না তাই সফরের সময়ও পিছিয়ে দিয়েছেন ইংলিশরা। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার শাহরিয়ার নাফীস জানিয়েছেন, ২০ ফেব্রুয়ারির বদলে ইংল্যান্ড দল ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে।

বিজ্ঞাপন

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১ মার্চ মাঠে গড়াবে দুদলের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি। ৩ মার্চ একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৬ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচটি।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৯ এবং ১২ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ। ১৪ মার্চ ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন