বিজ্ঞাপন

বার্নাব্যুতে রিয়ালকে রুখে দিল সোসিয়েদাদ

January 30, 2023 | 4:12 am

স্পোর্টস ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনার চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে থেকে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদকে আতিথ্য দেয় রিয়াল মাদ্রিদ। তবে ঘরের মাঠে দুর্দান্ত ফুটবল খেলেও শেষ পর্যন্ত সোসিয়েদাদকে হারাতে পারেনি স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ভিনিসিয়াস-বেনজেমারদের গোল মিসের মহড়া শেষ হয়েছে গোলশূন্য ড্র’তে। আর তাতেই লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনা ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল রিয়ালের চেয়ে।

বিজ্ঞাপন

সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামার আগে ১৭ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে অবস্থান করছিল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। আর সোসিয়েদাদ ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে রিয়ালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল। বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে রিয়ালের সামনে জয়ের বিকল্প ছিল না। তবে শেষ পর্যন্ত ঘরের মাঠে গোলশূন্য ড্র করে বার্সার চেয়ে ৫ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়ল রিয়াল। ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট বার্সার আর সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪২। এক ম্যাচ বেশি খেলা সোসিয়েদাদের পয়েন্ট ৩৯। ১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চারে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

গোটা মৌসুম জুড়ে ম্যাচের দ্বিতীয়ার্ধেই দুর্দান্ত ফুটবল খেলতে দেখা গেছে রিয়াল মাদ্রিদকে। তবে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে রিয়াল। একের পর এক আক্রমণে রিয়াল সোসিয়েদাদের ভালোই পরীক্ষা নিচ্ছিল ভিনিসিয়াস, বেনজেমা আর রদ্রিগোরা। তবে ম্যাচের প্রথম গোলের সুযোগ তৈরি করে সোসিয়েদাদ। ছয় মিনিটের মাথায় বাঁ দিক থেকে মিকেল ওইয়ারজাবাল গোলমুখে দারুণ এক ক্রস দেন। ডান দিক থেকে আলেক্সান্ডার স্লর্থ দৌড়ে আসলেও বলের নাগাল পায়নি। আর তাতেই বেঁচে যায় রিয়াল। পরের মিনিটেই বেনজেমা বল দিয়ে আক্রমণে উঠে ভিনিসিয়াসের উদ্দেশ্যে বল বাড়ান। তবে তার কাছে বল পৌঁছানোর আগেই বিপদমুক্ত করেন জুবেইলদিয়া।

১৪তম মিনিটে বাঁ দিক থেকে দুইজন সোসিয়েদাদ ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সে ঢুকে দারুণ এক শট নেন ভিনিসিয়াস। সোসিয়েদাদ গোলরক্ষক রেমিরোকে পরাস্ত করলেও সামান্যের জন্য বল লক্ষ্যভ্রষ্ট হয়ে বেরিয়ে যায়। মিনিট তিনেক পর ইয়ারামেন্দি দারুণ এক শট নিলেও তা গোলপোস্টে লেগে বাইরে বেরিয়ে গেলে হাফ ছেড়ে বাঁচে রিয়াল।

বিজ্ঞাপন

এরপর রদ্রিগো এবং ভিনিসিয়াসের দারুণ যুগোলবন্দিতে একের পর এক গোলের সুযোগ তৈরি করে যাচ্ছিল রিয়াল। তবে প্রথমার্ধে আসেনি কোনো গোল।

বিরতির পর ফিরেই ম্যাচের ২০ সেকেন্ডের মাথায় ভিনিসিয়াসের কাছ থেকে বল পেয়ে জোরালো শট নেন সেবায়োস। তবে তার শট গ্লাভসবন্দি করেন রেমিরো। ৪৯তম মিনিটে বেনজেমার কাছ থেকে ডি বক্সের দারুণ এক বল পেয়ে শট নেন ভিনিসিয়াস কিন্তু তার শট আবারও রুখে দেন সোসিয়েদাদ গোলরক্ষক। সেখান থেকে ফিরতি বল পেয়ে ডান দিক থেকে জোরালো শট নেন রদ্রিগো তবে তার শট সামান্যের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে টনি ক্রুসের নেওয়া কর্নার কিক থেকে ডি বক্সের বাইরে বল পেয়ে বুলেট শট নেন ভালভার্দে তবে তা গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়।

৭১তম মিনিটে এসে বাঁ দিক থেকে বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করেন ভিনিসিয়াস। তবে হাত উঁচিয়ে কোনো রকমে ভিনিসিয়াসকে পরাস্ত করেন রেমিরো। এরপর একের পর এক আক্রমণ করেও রেমিরোকে পরাস্ত করতে পারেনি রিয়ালের আক্রমণভাগ। এতেই শেষ পর্যন্ত গোলশূন্যতে শেষ হয় লড়াই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন