বিজ্ঞাপন

বইমেলায় উসকানিমূলক লেখা পেলে ব্যবস্থা নেবে পুলিশ

January 31, 2023 | 1:44 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: বইমেলায় উসকানিমূলক কোনো লেখা বা বক্তব্য এলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেলা ১১টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা প্রাঙ্গণে অমর একুশে বইমেলা-২০২৩ এর সার্বিক নিরাপত্তা বিষয়ে সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়। সেখানেই এই হুঁশিয়ারি দেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, ‘সাইবার মনিটরিংয়ের মাধ্যমে আমরা যদি দেখি কোনো উসকানিমূলক লেখা বা বক্তব্য আসছে, তাহলে আমরা আইনগত ব্যবস্থা নেব। উসকানিমূলক কোনো বক্তব্য, লেখা ও প্রকাশনা যাতে না হয় এজন্য আমরা বাংলা একাডেমিসহ পুস্তক ব্যবসায়ী ও লেখকদের সঙ্গে মিটিং করেছি। তারা এ ব্যপারে তারা দৃষ্টি রাখছেন।’

বইমেলার স্টেকহোল্ডারদের নিয়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলা একাডেমি, বিদ্যুৎ বিভাগসহ বইমেলার সব স্টেকহোল্ডারদের সঙ্গে সভা করেই সার্বিক নিরাপত্তার বিষয়টি সাজানো হয়েছে। অতীতে বইমেলাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। পুনরায় যাতে না ঘটে তাই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ‘পড় বই গড় দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’— শীর্ষক প্রতিপাদ্য নিয়ে আগামীকাল থেকে শুরু হচ্ছে বাঙালির প্রাণের মেলা অমর একুশে বইমেলা-২০২৩। বুধবার বেলা ৩টায় মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: বইমেলায় ৩ স্তরের নিরাপত্তা, সিসিটিভি’তে সার্বক্ষণিক পর্যবেক্ষণ

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন