বিজ্ঞাপন

বগুড়ার ২ আসনে উপ-নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন

January 31, 2023 | 6:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: জেলার দু’টি আসনে উপ-নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম। রাত পোহালেই আগামীকাল বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে ভোটকেন্দ্রগুলোতে চলে গেছেন। জেলা প্রশাসক (ডিসি) ও রিটানিং অফিসার সাইফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

জেলা নির্বাচন অফিস জানায়, বগুড়ার দু’টি আসনের উপ-নির্বাচনে মোট ভোটগ্রহণের কক্ষ থাকছে ১৭৯৪টি। নিরপেক্ষ, সুষ্ঠ ও শান্তিপুর্ণভাবে নির্বাচন করতে বিজিবি, র‌্যাব, পুলিশ ও সশ্রস্ত্র এবং নিরস্ত্র আনসার মোতায়েন থাকবে। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৬ থেকে ১৮ জন সদস্য দাযিত্ব পালন করবেন। এছাড়া ভোট গ্রহণের জন্য চাহিদার দেড় গুণ বেশি ইভিএম মেশিন মজুদ থাকছে। যেন কোনো কারিগরি ত্রুটি হলে ভোটগ্রহণ ব্যাহত না হয়।

রিটানিং অফিসার সাইফুল ইসলাম বলেন, ‘বগুড়া-৪ আসনের জন্য ৬ প্লাটুন ও বগুড়া- ৬ আসনের জন্য ৪ প্লাটুন বিজিবি বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে বগুড়া-৪ আসনে অতিরিক্ত ২ প্লাটুন ও বগুড়া- ৬ আসনে আরও ৪ প্লাটুন বিজিবি চাওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন