বিজ্ঞাপন

মোংলা ইপিজেডের ভিআইপি কারখানায় আগুন

January 31, 2023 | 6:48 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): জেলার মোংলা ইপিজেডে ভিআইপি-১ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। অগ্নিকান্ডের সময় আতঙ্কিত হয়ে পড়েন শ্রমিকরা। তবে এ ঘটনায় কোনো হতাহতে খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুর সাড়ে ৩টায় ওয়েলডিং কাজ করার সময় এ আগুন লাগে। নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মো. মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ‘ইপিজেডের ভিআইপি প্রতিষ্ঠানের ১ নম্বর কারখানায় দুপুরে হঠাৎ আগুন লাগে। এ কারখানায় কোম্পানিটির ফেব্রিক্স ছিল। তবে অগ্নিকাণ্ডের সময় শ্রমিকরা দ্রুত বের হয়ে যায়।’ তবে কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করতে না পারলেও এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানান তিনি।

মোংলা বন্দর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. আরবেশ আলী বলেন, ‘মঙ্গলবার দুপুর সাড়ে ৩টায় অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থলে গিয়ে তাদের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। প্রাথমিকভাবে শর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।’

বিজ্ঞাপন

ইপিজেডের ভিআইপি কোম্পানির কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ‘আগুনের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে তাদের কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে।’ তবে কারখানাটিতে কতজন শ্রমিক ছিল তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি তিনি।

মোংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, পুলিশ সদস্যরা মালামাল চুরি রোধে ও আগুন নিয়ন্ত্রণে আনার কাজে সহযোগিতা করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন