বিজ্ঞাপন

রেজিস্ট্রারের অব্যাহতিসহ ৮ দফা দাবিতে উত্তাল নোবিপ্রবি

January 31, 2023 | 8:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার (অতিরিক্ত) জসিম উদ্দিনকে অব্যাহতিসহ আট দফা দাবিতে কর্মবিরতি পালন করেছেন কর্মকর্তা-কর্মচারীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নোবিপ্রবি’র কেন্দ্রীয় শহিদ মিনারে তারা এ কর্মসূচি পালন করেন। এর আগে, গতকাল সোমবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ে উপাচার্য বরাবর আট দফা দাবিসহ একটি স্মারকলিপি দেন অফিসার্স এসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ।

কর্মসূচিতে বক্তরা বলেন, তাদের প্রধান দাবি হলো ৭২ ঘণ্টার মধ্যে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে (অতিরিক্ত) তার পদ থেকে অব্যাহতি প্রদান করতে হবে। দ্বিতীয়, দ্রুত সময়ের মধ্যে স্থায়ী পদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন রেজিস্ট্রার নিয়োগ প্রদান করা। দাবি মেনে না নেওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে। তবে জরুরি সার্ভিস সমূহ, ক্লাস পরীক্ষায় সহযোগিতাকারী, লাইব্রেরি রিডিং কক্ষের দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীরা এই কর্মসূচির আওতামুক্ত থাকবে।

অন্য দাবিগুলো হলো- কর্মকর্তা-কর্মচারীদের সমিতির অনুমোদন প্রদান, আগামী সাত দিনের মধ্যে মাস্টার রোল ও চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের চাকরি স্থায়ী করা এবং সদ্য স্থায়ী করা কর্মচারীদের আপগ্রেডেশন নিশ্চিত করা, আগামী এক মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন করা এবং তিনটি আপগ্রেডেশন সহ টেকনিক্যাল-নন টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন, আগামী সাত দিনের মধ্যে কর্মচারী নিয়োগ বোর্ডে কর্মকর্তা-কর্মচারীদের চাকরি স্থায়ী করা এবং অতীত চাকরিকাল গণনা কমিটিসহ কর্মকর্তা-কর্মচারী সংশ্লিষ্ট বিভিন্ন কমিটিতে কর্মকর্তাদের দিয়ে কমিটি পুনর্গঠন করা, সহকারী রেজিস্ট্রার/সমমান ৭ম গ্রেড হতে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার সমমান ৫ম গ্রেড হতে ৪র্থ গ্রেডের অফিস আদেশ বাস্তবায়ন করা, এছাড়া অনতিবিলম্বে প্রশাসনের বৈষম্যমূলক আচরণ ও দ্বৈতনীতি বন্ধ করতে হবে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ জানান, ৮ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেওয়া হয়েছে। দাবি মেনে নেওয়া না হলে আরও বড় পরিসরে কর্মসূচি পালন করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে তারা বলেন, ‘আজ (মঙ্গলবার) বিকালে উপাচার্যের সঙ্গে আমাদের বৈঠক রয়েছে। বৈঠক শেষে পরবর্তী করণীয় ঠিক করা হবে।’

জানতে চাইলে নোবিপ্রবি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জসিম উদ্দিন বলেন, ‘এ বিষয়ে আপনি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। ওখানে উত্তর আছে।’ তবে তার বিরুদ্ধে স্মারক লিপিতে কোনো অভিযোগ নেই বলেও জানানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

এ বিষয়ে কথা বলার জন্য বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক দিদারুল আলমের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও ফোন রিসিভ হয়নি।

সারাবাংলা/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন