বিজ্ঞাপন

নাটক শেষে রেকর্ড গড়েই চেলসিতে এনজো

February 1, 2023 | 2:19 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান দলবদলের মৌসুমের শেষ দিনে শেষ হয়েছে নাটকের। বেনফিকার সঙ্গে দীর্ঘ এক মাসের আলোচনা শেষে ব্রিটিশ রেকর্ড ফী দিয়ে বেনফিকা থেকে বিশ্বকাপজয়ী এনজো ফার্নান্দেজকে দলে টেনেছে চেলসি।

বিজ্ঞাপন

৩০ জানুয়ারি থেকে এনজো ফার্নান্দেজকে দলে ভেড়াতে শেষ চেষ্টা শুরু করে চেলসি। তবে কিছুতেই রাজী হচ্ছিল না বেনফিকা। তবে ১০ ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে ব্রিটিশ রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে চেলসিতে নাম লেখালেন এনজো ফার্নান্দেজ।

ব্রিটিশ ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় এখন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার। ২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে ১১৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে ম্যানচেস্টার সিটিতে যাওয়া জ্যাক গ্রিলিশের ছিল আগের রেকর্ড। আর এনজোর জন্য ১২১ মিলিয়ন ইউরো খরচ করল চেলসি। চেলসির সঙ্গে ফের্নান্দেসের চুক্তি সাড়ে আট বছরের। ২০৩১ সালে শেষ হবে এই মেয়াদ।

২০২২ সালে রিভারপ্লেট থেকে বেনফিকাতে নাম লেখান এনজো। এরপর পর্তুগিজ ক্লাবটির হয়ে প্রতিভা ও সামর্থ্যের ঝলক দেখান তিনি। বয়সভিত্তিক পর্যায়ের পারফরম্যান্স তো ছিলই। কাতার বিশ্বকাপের ঠিক আগে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে অভিষেক হয় তার। এরপর বিশ্বকাপে নজর কাড়েন দুর্দান্ত পারফরম্যান্সে। আর্জেন্টিনার শিরোপা জয়ে উল্লেখযোগ্য অবদান ছিল তার। টুর্নামেন্টের সেরা উদীয়মান ফুটবলারের স্বীকৃতিও পান তিনি।

বিজ্ঞাপন

আর এরপরেই তার জন্য উঠে পড়ে লাগে চেলসি। শেষ পর্যন্ত রেকর্ড ট্রান্সফার ফী খরচ করেই এনজো ফার্নান্দেজকে দলে ভেড়াল চেলসি।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন