বিজ্ঞাপন

পাকিস্তানি বংশোদ্ভূত উসমান খাজা পাননি ভারতীয় ভিসা

February 1, 2023 | 4:57 pm

স্পোর্টস ডেস্ক

বর্ডার-গাভাস্কার ট্রফি সিরিজের চারটি টেস্ট খেলতে ইতোমধ্যেই ভারতে পৌঁছেছে অস্ট্রেলিয়া দলের একাংশ। তবে ভিসা জটিলতায় ভারতের বিমান ধরতে পারেননি পাকিস্তানি বংশোদ্ভুত উসমান খাজা।

বিজ্ঞাপন

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, খাজার ভিসা পেতে দেরি হচ্ছে। তবে সিএ আশা করছে, দ্রুততম সময়ের মধ্যে খাজা ভিসা পেয়ে যাবেন। আর ভিসা পাওয়ার পরেই তিনি রওনা দিতে পারবেন।

পাকিস্তানের ইসলামাবাদে জন্ম নেওয়া ৩৬ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটারের ভারত সফরে বিলম্ব হওয়ার কারণ হিসেবে সংবাদ মাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, তার ভিসা ইস্যু করার সময় একটি প্রয়োজনীয় নথি মিসিং ছিল। সেজন্য তার ভিসা পেতে দেরি হচ্ছে। তবে বৃহস্পতিবার তিনি ভারতে আসার ভিসা পেয়ে যাবেন বলেও মনে করা হচ্ছে।

সম্প্রতি ৩৬ বছর বয়সী খাজা দুর্দান্ত পারফরম্যান্সের কারণে অস্ট্রেলিয়ার ‘শেন ওয়ার্ন পুরস্কার’ পেয়েছেন। অস্ট্রেলিয়ার সেরা পুরুষ টেস্ট ব্যাটার হিসেবে তাকে এ পুরস্কার দেওয়া হয়েছে। গত এক বছরে খাজা ৭৮.৪৬ গড়ে ১০২০ রান করেছেন।

বিজ্ঞাপন

বুধবার খাজা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মিম পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন- ‘ইন্ডিয়ান ভিসার জন্য আমি এভাবেই অপেক্ষা করছি।’ আগেও খাজাকে ভিসা দিতে জটিলতার মধ্যে ফেলেছিল ভারত।

২০১১ সালে নিউ সাউথ ওয়েলসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে ভারতে যাওয়ার সময় একই জটিলতায় পড়েছিলেন বর্তমান টেস্টে সেরা ১০-এ থাকা ব্যাটার। ২০২২ সালে তিনি ৭৯.৬৮ স্ট্রাইকরেটে ১,২৭৫ রান করে, পাঁচ সেঞ্চুরিতে দলে জায়গা পাকা করেছেন।

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে নাগপুরে বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। তার আগে বেঙ্গালুরুতে চার দিনের অনুশীলন রয়েছে অস্ট্রেলিয়া দলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন