বিজ্ঞাপন

মিরাজের বিশ্বাস হাথুরুসিংহে ফেরায় বাংলাদেশের ভালো হবে

February 3, 2023 | 10:40 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশের হেড কোচের দায়িত্ব থেকে চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের অধ্যায়টা মোটেও ভালো ছিল না। ফলে শ্রীলংকান এই কোচকে আবারও জাতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ দেওয়াতে দু’রকম কথাই উঠছে। হাথুরুসিংহে এসে মানিয়ে নিতে পারবেন তো বা ক্রিকেটাররাই তার সঙ্গে স্বচ্ছন্দবোধ করবেন তো? এমন কথাও উঠছে। মেহেদি হাসান মিরাজ অবশ্য হাথুরুর ফেরা নিয়ে আশাবাদি।

বিজ্ঞাপন

২০১৪ সালে প্রথমবার বাংলাদেশের হেড কোচের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুনিংসে। সেই দফায় বাংলাদেশ দল দারুণ কিছু সাফল্যও পায়। তবে দলে বা ক্রিকেটারদের ওপর হাথুরুসিংহের ভূমিকা নিয়ে অনেক প্রশ্নও উঠেছিল। তবে ২০১৪ সাল থেকে দীর্ঘ সাড়ে ৩ বছর দায়িত্ব পালন করেছেন বলে বাংলাদেশ দলের খুটিনাটিও ভালো ভাবেই জানা হাথুরুসিংহের। এই বিষয়টি দ্বিতীয় দফায় হাথুরুর সফল হতে বড় ভূমিকা রাখবে মনে করছেন মিরাজ।

সম্প্রতি দারুণ ফর্মে থাকা তরুণ এই অলরাউন্ডার কোচ প্রসঙ্গে বলেন, ‘আমার অভিষেকের সময় হাথুরুসিংহে কোচ ছিলেন। বাংলাদেশের সব কিছুই তিনি জানেন। তিনি প্রত্যেক খেলোয়াড়কে চেনেন, পরিবেশ-পরিস্থিতির সঙ্গেও অভ্যস্ত। কোন জায়গায় উন্নতি করতে হবে, কোন জায়গা নিয়ে কাজ করতে হবে, এটা নতুন কোনো কোচের জন্য চিন্তা করা কঠিন। তার এই সমস্যা থাকবে না।’

বিজ্ঞাপন

বাংলাদেশের বর্তমান দলের বেশিরভাগই হাথুরুহিংসের কোচিংয়ে খেলেছেন। প্রথম দফায় যাদের কোচিং করিয়েছেন তাদের প্রায় সবাই আছেন বর্তমান দলে। নতুন করে যুক্ত হয়েছেন হাতেগোনা কয়েকজন।

বিষয়টি হাথুরুকে দ্বিতীয় দফায় এগিয়ে রাখবে মনে করছেন মিরাজ, ‘তিনি সবাইকে নিয়ে আগে কাজ করেছেন। কাকে নিয়ে কী করতে হবে, তিনি এটা ভালো জানেন। তাই খেলোয়াড় থেকে শুরু করে সবার জন্যই এটা ভালো কাজ করবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন