বিজ্ঞাপন

প্লে-অফে বরিশাল, খুলনার বিদায়

February 3, 2023 | 6:49 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: নবম বিপিএলে প্লে-অফের দৌড়ে টিকে থাকতে হলে জিততেই হতো খুলনা টাইগার্সকে। আগে ব্যাটিং করে ফরচুন বরিশাল ১৯৪ রান তুলে খুলনার পথটা কঠিন করে ফেলেছিল। কঠিন পথ পাড়ি দিতে পারেনি খুলনা।

বিজ্ঞাপন

দারুণ ব্যাটিংয়ের পর দারুণ বোলিং করে খুলনাকে ১৫৭ রানে আটকে রেখেছে বরিশাল। ৩৭ রানের হারে বিপিএলের প্লে-অফের লড়াই থেকে ছিটকে পড়েছে খুলনা। অপর দিকে দারুণ এই জয়ে প্লে-অফ নিশ্চিত হয়েছে ফরচুন বরিশালের। ১০ ম্যাচে বরিশালের এটা সপ্তম ম্যাচ। দশম ম্যাচ খেলতে নেমে অষ্টম হারের তেতো সৃবাদ পেল খুলনা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বড় রানের জবাব দিতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে খুলনা টাইগার্স। দলীয় ৩ রানের মাথায় ফিরেছেন তামিম ইকবাল। অপর ওপেনার আন্দ্রে বালনারনিও সুবিধা করতে পারেননি। ফিরেছেন ১৩ বলে ১২ রান করে।

৪৭ থেকে ৫৪ এই ৭ রানের ব্যবধানে বালবারনি, মাহমুদ হাসান জয় এবং শেই হোপকেও হারায় খুলনা। বড় রান টপকে যাওয়ার সম্ভাবনা সেখানেই অনেকটা শেষ হয়ে যায় খুলনার।
তবে এরপর ইয়াসির আলী রাব্বি দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন। পঞ্চম উইকেটে নাহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে বড় একটা জুটি গড়ে তোলেন তিনি। সেটা অবশ্য দলের হার ঠেকাতে পারেনি। তবে খুলনা হারলেও রাব্বির ইনিংসটা ছিল দর্শনীয়। ৩৮ বল খেলে ৫টি চার ৩টি ছয়ে ৬০ রান করেন তিনি।

বিজ্ঞাপন

২০ বলে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রানে থেমেছে খুলনা। ২৪ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন শেই হোপ। বরিশালের হয়ে ২৯ রানে ৫ উইকেট নিয়েছেন করিম জানাত।

এর আগে বরিশাল ১৯৪ রানের বড় স্কোর গড়েছে ইফতেখার আহমেদ ও সাকিব আল হাসানের ব্যাটে। আগে ব্যাটিং করতে নেমে শুরুতে ঝড়ো ব্যাটিং করতে পারেনি বরিশাল। ওপেনার এনামুল হক বিজয় ৭ বলে ১২ রান করে ফিরেছেন। পরিবর্তিত অপর ওপেনার ফজলে মাহমুদ রাব্বি ৪টি চার ২টি ছয়ে ২৯ বলে করেছেন ৩৯ রান।

তিনে নেমে ইব্রাহিম জাদরান ২৩ বলে করেছেন ২৩ রান। ইব্রাহিম তৃতীয় ব্যাটার হিসেবে ফিরেছেন দলীয় ৯৭ রানের মাথায়। ততোক্ষণে ১২তম ওভারের খেলা শেষ। বরিশালের ইনিংসে এরপর গতি আসে সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদের জুটিতে। চতুর্থ উইকেট জুটিতে ৩৬ বলে ৫২ রান তোলেন দুজন।

বিজ্ঞাপন

দলীয় ১৪৭ রানের মাথায় ২১ বলে ৩৬ রান করে ফিরেছেন সাকিব। বাংলাদেশ অধিনায়কের ইনিংসে চার ১টি, আর ছক্কা ৪টি! পরের জুটিতে আরও দ্রুত রান তুলেছে বরিশাল। ইফতেখার ও করিম জানাতের পঞ্চম উইকেট জুটিতে মাত্র ১৪ বলে উঠেছে ৫০ রান। করিম জানাত ৮ বলে ১৬ রান করে ফেরেন। তবে ইফতেখার অপরাজিত ছিলেন শেষ অবধি।

২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানে থেমেছে বরিশাল। ৩১ বলে ৩টি করে চার-ছয়ে ইফতিখার তখন ৫১ রানে অপরাজিত। মাহমুদউল্লাহ ২ বলে ৪ রানে অপরাজিত ছিলেন।

সারাবাংলা/এসএইচএস/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন