বিজ্ঞাপন

দারুণ জয়ে বরিশালকে ধরে ফেলল কুমিল্লা

February 4, 2023 | 5:22 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্লে-অফ নিশ্চিত হয়েছে আগেই। নবম বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চ্যালেঞ্জ এখন সেরা দুইয়ে থেকে প্রথম পর্ব শেষ করা। কারণ প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে থাকলে ফাইনালে উঠার সুযোগ মিলবে দু’বার। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দারুণ এক জয়ে সেই পথে এগিয়ে গেল কুমিল্লা।

বিজ্ঞাপন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে কুমিল্লা। আগে বোলিং করে চট্টগ্রামকে ১৫৬ রানে আটকে রেখেছিল কুমিল্লা। পরে ১৯ ওভারে চার উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ফেলেছে দলটি।

১০ ম্যাচে ৭ জয় পাওয়া কুমিল্লার পয়েন্ট দাঁড়াল ১৪। টানা তিন হারে টুর্নামেন্ট শুরু করা দলটি পরের সাত ম্যাচই জিতল। ১০ ম্যাচ শেষে  সাকিব আল হাসানের ফরচুন বরিশালের পয়েন্টও ১৪। ১০ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে সিলেট স্ট্রাইকার্স। অর্থাৎ কোয়ালিফায়ার খেলবে কোন দুটি দল তা নিশ্চিত হতে অপেক্ষা করতেই হচ্ছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৫৬ রানের জবাব দিতে নেমে কুমিল্লা এগিয়েছে পরিকল্পনা মাফিক। ইনজুরির কারণে লিটন দাস ছিলেন না একাদশে। তার বদলে সৌকত আলীকে নিয়ে ইনিংসের সূচনা করতে নেমেছিলেন মোহাম্মদ রিজওয়ান। সৌকত বেশিদূর এগিতে পারেননি। ১০ বলে ১৫ রান করে ফিরেছেন। তিনে নামা অধিনায়ক ইমরুল কায়েস ও চারে নেমে জনসন চার্লসও বড় ইনিংস খেলতে পারেননি।

বিজ্ঞাপন

তবে অপর ওপেনার মোহাম্মদ রিজওয়ান খেলেছেন হিসেবী এক ইনিংস। একপ্রান্তে উইকেট ধরে রেখেছেন। বলের সঙ্গে পাল্লা দিয়ে রানও তুলেছেন। চতুর্থ উইকেট জুটিতে ৪৭ বলে ৭৬ রান তুলেছেন রিজওয়ান ও মোসাদ্দেক হোসেন। কুমিল্লার জয়ের রাস্তা পাকা হয়েছে তাতেই।

মোহাম্মদ রিজওয়ান ৪৭ বলে ৫টি চার ২টি ছয়ে ৬১ রান কর ফিরলে বাকি কাজটা জাকের আলিকে নিয়ে সেড়েছেন মোসাদ্দেক। ২৭ বলে ৩টি চার ১টি ছয়ে ৩৭ রানে অপরাজিত ছিলেন মোসাদ্দেক। জাকের ৭ বলে ১০ রানে ক্রিজে ছিলেন।

এর আগে চট্টগ্রাম দেড়শ পেরিয়েছে উসমান খান ও আফিফ হোসেন ধ্রুবর ব্যাটে। আগে ব্যাট করতে নেমে ৬ রানে দুই উইকেট হারিয়ে বসে চট্টগ্রাম। তারপর উসমান ও আফিফের শক্ত একটা জুটি হয়েছে। তৃতীয় উইকেটে ৬৪ বলে ৮৮ রান তুলেছেন দুজন। শেষ দিকে দারউচ রাসুল কার্যকারী এক ইনিংস খেলে চট্টগ্রামকে দেড়শর ওপারে নিয়েছিলেন।

বিজ্ঞাপন

৪১ বলে ৪টি চার ৩টি ছয়ে ৫২ রান করেছেন উসমান। আফিফ ৪৯ বল খেলে ৬ চার ২ ছয়ে করেছেন ৬৬ রান। শেষ দিকে মাত্র ৯ বলে ২১ রান করেছেন রসুল। কুমিল্লার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন তারভীর ইসলাম ও হাসান আলি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন