বিজ্ঞাপন

এভারটনের কাছে হেরে থামল আর্সেনালের জয়যাত্রা

February 4, 2023 | 9:50 pm

স্পোর্টস ডেস্ক

গত বছর ৪ সেপ্টেম্বর শেষবার প্রিমিয়ার লিগের ম্যাচে হেরেছিল আর্সেনাল। ২০২২/২৩ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের এটি দ্বিতীয় হার। সেবার ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরেছিল আর্সেনাল। এরপর প্রায় ছয় মাস কেটে যায় অপরাজেয় আর্সেনালের। অবশেষে থামল গানার্সদের অপরাজেয় থাকার দৌড়। অবনমনের পথে থাকা এভারটনের মাঠে ১-০ গোলে হেরে গেছে শিরোপা প্রত্যাশী আর্সেনাল। তবে তাতেও হাতছাড়া হয়নি গানার্সদের লিগের শীর্ষস্থান।

বিজ্ঞাপন

এদিকে এভারটনের নতুন কোচ শন ডাইসের কোচিংয়ে প্রথম মাঠে নেমেই সব ব্যর্থতা ঝেড়ে ফেলার আভাস দিয়েছে এভারটন। প্রিমিয়ার লিগে শনিবার ঘরের মাঠে তারা জিতেছে ১-০ গোলে। সব প্রতিযোগিতা মিলিয়ে আগের ১০ ম্যাচে জয়শূন্য ছিল এভারটন।

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান আরও বাড়ানোর দারুণ সুযোগ ছিল মিকেল আর্তেতার সামনে। তবে হাতছাড়া হলো সে সুযোগ। কিন্তু তারপরেও সিটিজেনদের চেয়ে পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে এখনো আর্সেনাল। ২০ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ৫০। সিটি ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

অবনমনের দিকে ঝুঁকে থাকা এভারটনের বিপক্ষে ম্যাচের আগেই সহজ জয় পাবে আর্সেনাল বলেই ধরে নিয়েছিল অনেকে। তবে লড়াই শুরু হতে পাল্টে যেতে থাকে ধারণা।

বিজ্ঞাপন

বল দখলে আর্সেনাল একচেটিয়া আধিপত্য করলেও আক্রমণে ভীতি ছড়াতে থাকে এভারটন। প্রথমার্ধের সেরা দুটি সুযোগ তৈরি করে তারাই। সঙ্গে করে আরও কয়েকটি দারুণ আক্রমণ কিন্তু ফিনিশিংয়ের ব্যর্থতা বারবার পোড়ায় তাদেরকে। প্রথমার্ধে দারুণ কিছু সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত লিড নিতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে চাপ বাড়ায় আর্সেনাল। ৫৮তম মিনিটে দারুণ একটি সুযোগও পায় তারা। কিন্তু মার্টিন ওডেগার্ড পেনাল্টি স্পটের কাছ থেকে নেওয়া শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। এর দুই মিনিট পরই আর্সেনালকে স্তব্ধ করে দেন জেমস তারকোভস্কি। কর্নারে দূরের পোস্টে বল পেয়ে হেডে দলকে এগিয়ে নেন এই ইংলিশ ডিফেন্ডার।

এরপর ম্যাচে ফেরার জন্য হন্যে হয়ে একের পর এক আক্রমণ চালিয়ে যেতে শুরু করে আর্সেনাল। তবে কিছুতেই কিছু হচ্ছিল না। শেষ পর্যন্ত নিজেদের রক্ষণ ঠিক রাখে এভারটন। আর ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। ২১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১৮নম্বরে উঠেছে তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন