বিজ্ঞাপন

‘অন্য যে কোনো জায়গা থেকে ভালো চিকিৎসা হয় ঢামেকে’

February 4, 2023 | 10:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেছেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি বিভাগ অন্য যে কোনো জায়গা থেকে রোগীদের ভালো চিকিৎসা সেবা দিয়ে থাকে।

বিজ্ঞাপন

তিনি বলেন, সরকারের যে প্রোগ্রাম আছে ক্যানসার রোগীদের ৫০ হাজার টাকা করে দেওয়ার, সেটির কাগজপত্রসহ আমরা রেডি করে দিই।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষে ‘দূর হোক ক্যানসার চিকিৎসার সকল অন্তরায়’ প্রতিপাদ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ কথা বলেন প্রতিষ্ঠানটির পরিচালক।

এদিন প্রতিষ্ঠানটির প্রশাসনিক ব্লক থেকে পায়রা উড়িয়ে একটি র‍্যালি বের হয়ে বহির্বিভাগে এসে শেষ হয়।

বিজ্ঞাপন

এ সময় ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, প্রথমত আমি বলব সরকারি পর্যায়ে বাংলাদেশে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সবচেয়ে আধুনিক রেডিওথেরাপি মেশিন রয়েছে। এখানে রোগীদের বিনা পয়সায় ছয়টি ওষুধ দেওয়া হয়; যার একেকটি ওষুধের মূল্য ৯ হাজার টাকা করে।

তিনি আরও বলেন, ক্যানসার মূলত দুইটি প্রক্রিয়ায় চিকিৎসা দেওয়া হয়। একটি হলো ক্যানসার শুরু হওয়ার আগে সচেতনতা বৃদ্ধি করা এবং একটি ক্যানসার হওয়ার পরে ডায়াগনোসিসের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যানসার চিকিৎসা দেওয়ার জন্য সব সময় প্রস্তুত। প্রতিনিয়ত বাংলাদেশ থেকে হাজার হাজার রোগী দেশের বাইরে চিকিৎসা সেবা নেওয়ার জন্য চলে যান। আমরা তাদের বলব ঢাকা মেডিকেল কলেজে আসুন, এখানে স্বল্পমূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়।

এ সময় ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো শফিকুল আলম চৌধুরী, রেডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা আলীয়া শাহনাজসহ অন্যান্য চিকিৎসক ও নার্সরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন