বিজ্ঞাপন

দেশে নীরব দুর্ভিক্ষ চলছে: মির্জা আব্বাস

February 4, 2023 | 10:24 pm

রাজশাহী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘দেশে এখন নীরব দুর্ভিক্ষ চলছে। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে জনগণ দিশেহারা হয়ে পড়েছে। এর মধ্যে কলকারখানা ও সিএনজি গ্যাসের মূল্য আবারও বৃদ্ধি করে সংকট আরও বৃদ্ধি করেছে। প্রতিমাসে বিদ্যুতের মূল্যবৃদ্ধি করছে। মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে নিয়েছে। সে অর্থ বিদেশে পাচার করেছে। বিদেশে বাড়ি-গাড়ি করে নিয়েছে। সুইচ ব্যাংকে অর্থ জমা করেছেন তারা। এর ফলে দেশে অর্থের তারল্য সংকট দেখা দিয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে দিয়েই এই নিশিরাতের সরকারের পতন ঘটানো হবে।’

বিজ্ঞাপন

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় রাজশাহী বিভাগীয় বিএনপির সমাবেশে তিনি এই কথা বলেন। দমন-নিপীড়ন, নির্যাতনের বিরুদ্ধে ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিরোধী দলীয় নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং জ্বালানি ও ভোজ্য তেলসহ নিত্যপণ্য, গ্যাস বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে মহানগরীর সোনাদিঘির মোড়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মির্জা আব্বাস।

তিনি বলেন, ‘ঢাকার গণপদযাত্রা নিয়ে আওয়ামী লীগের এমপি, মন্ত্রী ও নেতারা নানা ধরনের কথা বলছে। আসলে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। কারণ তারা জানে ক্ষমতা না থাকলে তাদের কি অবস্থা হবে। জনগণ এই সরকারের চ্যালা-চামচাদের কুরে কুরে খাবে। এই ভয়ে তারা ক্ষমতা ধরে রাখতে আবারও গভীর ষড়যন্ত্র শুরু করেছে।’

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

বিজ্ঞাপন

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাহান মিয়া, উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রাণ ও পুনর্বাসণ বিষয়ক সহ-সম্পাদক রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল প্রমুখ।

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন