বিজ্ঞাপন

এমবাপে-নেইমারহীন পিএসজি জিতল হাকিমি-মেসির গোলে

February 5, 2023 | 12:36 am

স্পোর্টস ডেস্ক

চোটে পড়ে দলের বাইরে দলের অন্যতম গুরুত্বপূর্ণ তিন খেলোয়াড় কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়র এবং সার্জিও রামোস। অভিজ্ঞ তিন খেলোয়াড়ের অনুপস্থিতিতে ম্যাচের শুরুতে গোল হজম করে পিছিয়েও পড়ে। তবে পরে পিএসজির ত্রানকর্তা হয়ে প্রথমে আশরাফ হাকিমি গোল করে দলকে সমতায় ফেরান। আর পরে লিওনেল মেসির করা গোলে টুলৌজের বিপক্ষে জয় নিশ্চিত হয় পিএসজির।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুটা দুই দলই বেশ দেখেশুনেই করেছিল। দারুণ পাসিংয়ে কয়েকবার আক্রমণেও উঠেছিল পিএসজি। তবে গোল আসেনি। ম্যাচের ১৪তম মিনিটে এসে ধাক্কা খায় প্যারিসিয়ানরা। প্রতিপক্ষের চ্যালেঞ্জে চোট পেয়ে অশ্রুসিক্ত চোখে মাঠ ছাড়েন পর্তুগিজ মিডফিল্ডার রেনাতো সানচেস। এর মিনিট পাঁচেক পর টুলৌজ মিডফিল্ডার ফন বুমেন ফ্রিকিক থেকে দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন।

পিছিয়ে পড়েও দিশেহারা হয়ে খেলতে শুরু করেনি পিএসজি। বরংচ নিজেদের গুছিয়ে নিয়ে খেলতে থাকে তারা। সমতায় ফিরতে পারত ৩৪তম মিনিটেই। মেসির নেওয়া কর্নার কিক থেকে লাফিয়ে উঠেও বলে মাথা ছোঁয়াতে পারেননি মার্কুইনহোস। পরের মিনিটে ব্যবধান বাড়িয়েছিলেন টুলৌজের আবুখলাল তবে অফসাইডের কারণে গোল বাতিল হয়ে যায়।

বিজ্ঞাপন

তবে টুলৌজকে আর সময় দেয়নি পিএসজি। প্রথমার্ধেই আশরাফ হাকিমি দারুণ এক গোল করে পিএসজিকে সমতায় ফেরান। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায়।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই দারুণ গোছালো ফুটবল খেলতে শুরু করে পিএসজি। ৫৮তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় তারা। হাকিমির পাসে বল বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন মেসি। ৭৬তম মিনিটে আর্জেন্টাইন তারকার আরেকটি শট ক্রসবারের ওপর দিয়ে যায়। শেষ দিকে লিওনেল মেসির দারুণ এক শট গোলপোস্টে লেগে ফিরে আসলে ব্যবধান আর বাড়েনি পিএসজির। এতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিস সেইন্ট জার্মেই।

লিগ ওয়ানে চলতি মৌসুমে ২২ ম্যাচে এটি পিএসজির ১৭ নম্বর জয়। সেই সঙ্গে ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে লঁস। ২২ টুলৌজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন