বিজ্ঞাপন

জি এম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই

February 5, 2023 | 3:23 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ কাদেরের (জি এম কাদের) দায়িত্ব পালনে জেলা জজ আদালতের নিষেধাজ্ঞার আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে নিম্ন আদালতের নিষেধাজ্ঞার আদেশ কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। এই আদেশের ফলে দলের চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বিজ্ঞাপন

রোববার (৫ জানুয়ারি) বিচারিক আদালতে আদেশের বিরুদ্ধে করা রিভিশন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মোহাম্মদ আবদুল হাফিজের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিভিশন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. ইনসান উদ্দিন শেখ।

আদেশের পর আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, গত ১৯ জানুয়ারি জি এম কাদেরের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা আদেশ বাতিল চেয়ে করা আপিল আবেদন সরাসরি খারিজ করে দেন জেলা জজ আদালত। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করা হয়।

বিজ্ঞাপন

আজ শুনানি শেষে আদালত জিএম কাদেরের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞার আদেশ আট সপ্তাহের স্থগিত করেছেন হাইকোর্ট‌। একইসঙ্গে বিচারিক আদালতে আদেশ প্রশ্নে রুল জারি করেছেন আদালত।

এই আদেশের ফলে জি এম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন