বিজ্ঞাপন

ইফতিখারের ছয় ছক্কা

February 5, 2023 | 8:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নবম বিপিএলে ফরচুন বরিশালের হয়ে ব্যাট হাতে আগুনে ফর্মে ছিলেন পাকিস্তানি অলরাউন্ডার ইফতিখার আহমেদ। বিপিএলের ফর্মটা যেন দেশেও টেনে নিয়ে গেছেন! পিএসএলের দল কোয়েটা গ্ল্যাডিয়েটরসের জার্সি গায়ে পেশোয়ার জালমির তারকা পেসার ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছেন ইফতিখার।

বিজ্ঞাপন

১৩ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে পিএসএল। তার আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রদর্শনী ম্যাচ খেলছে ফ্র্যাঞ্জাইজিটির দলগুলো। প্রদর্শনী ম্যাচেই মুখোমুখি হয়েছিল বাবর আজমের পেশোয়ার জালমি ও সরফরাজ আহমেদের কোয়েটা গ্ল্যাডিয়েটরস। এই ম্যাচে ছয় ছক্কা হাঁকিয়েছেন ইফতিখার।

কোয়েটার ইনিংসের শেষ ওভারে অবিস্মরণীয় এই কাণ্ড ঘটিয়েছেন ইফতিখার। ওই ওভারের আগে ৪৪ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন ইফতিখার। অপর দিকে আগের তিন ওভারে ওয়াহাব রান দিয়েছিলেন মাত্র ১১টি, ৩টি উইকেটও তুলে নিয়েছিলেন তিনি। ফলে শেষ ওভারে স্বাভাবিকভাবেই বোলিংয়ের দায়িত্ব পড়ে তার ওপরে।

কিন্ত কদিন আগে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পাওয়া ওয়াহাবকে আগের তিন ওভারের কথা রীতিমতো ভুলিয়ে দেন ইফতিখার। পরপর ছয় বলে ছক্কা মেরেছেন ছয়টি! ৫০ বলে ৯৪ রান তুলে অপরাজিত ছিলেন ইফতিখার। যাতে ২০ ওভারে কোয়েটার রান গিয়ে ঠেকে ১৮৪।

বিজ্ঞাপন

এবারের বিপিএলে ফরচুন বরিশালের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন পাকিস্তানি এই তারকা। ১০ ইনিংস ব্যাটিং করে রান করেছেন ৩৪৭। গড় ৬৯.৪০, স্ট্রাইকরেট ১৬১.৩৯। একটা সেঞ্চুরিও করেছেন।

পিএসএলের জন্য কদিন আগে বিপিএল ছেড়ে পাকিস্তান গেছেন ইফতিখার। অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন আবারও ফিরবেন বিপিএলে। আগামী ৭ ফেব্রুয়ারি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে বরিশাল। এই একটি ম্যাচ খেলার জন্য আবারও বিপিএলে ফেরার কথা নিজেই জানিয়েছেন ইফতিখার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন