বিজ্ঞাপন

আগামী সংসদ নির্বাচনের আগে উত্তরা-মতিঝিল মেট্রোরেল চালুর সুপারিশ

February 6, 2023 | 12:06 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালুর যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং চলমান অন্যান্য প্রকল্পগুলো দ্রুততম সময়ের মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

রোববার (৫ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. আবু জাহির, মো. ছলিম উদ্দীন তরফদার, সেখ সালাহউদ্দিন, রাবেয়া আলীম এবং মেরিনা জাহান বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জামাল উদ্দিন এবং এ এস এম শাহরিয়ার চৌধুরী’র অনিয়ম ও দুর্নীতির বিষয়ে তদন্তপূর্বক একটি রিপোর্ট দেওয়ার জন্য কমিটির সদস্য মো. আবু জাহিরকে আহ্বায়ক এবং এনামুল হক ও মো. ছলিম উদ্দীন তরফদারকে সদস্য করে একটি সংসদীয় কমিটি গঠন করা হয় এবং কমিটি কর্তৃক আগামী সভায় একটি তদন্ত প্রতিবেদন প্রদানের সুপারিশ করেছে।

এছাড়া সড়ক ও জনপথ অধিদফতরের ময়মনসিংহ জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর সার্বিক কার্যক্রমের সর্বশেষ অবস্থা এবং বাস্তবায়ন অগ্রগতি; বিআরটিসির বর্তমান অবস্থা সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন এবং পঞ্চবটি হতে মুক্তারপুর সেতু পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও দোতলা রাস্তা নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় বৈঠকে। পাশাপাশি বিগত সভায় গৃহীত সুপারিশ বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতিও পর্যালোচনা করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে ময়মনসিংহ জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের কাজে সন্তোষ প্রকাশ করা হয়। এছাড়া স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে নির্ধারিত সময়ের মধ্যে সব কাজ শেষ করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দুই সচিব, বিআরটিএ ও বিআরটিস’র চেয়ারম্যান, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের দুই পরিচালক, ঢাকা বিআরটি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)-এর নির্বাহী পরিচালক, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী, ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রকৌশলীসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন