বিজ্ঞাপন

সাকিবের বরিশালকে ১২১ রানেই আটকে রাখল কুমিল্লা

February 7, 2023 | 8:30 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খাওয়া ফরচুন বরিশাল পরেও নিয়মিত বিরতিতে উইকেট হারাল। অন্যদের যাওয়া আসার মিছিলে মাহমুদউল্লাহ ও করিম জানাত দাঁড়াতে পারলেন। তবে এই দুজনও ইনিংস লম্বা করতে পারেননি। সব মিলিয়ে ১২১ রানেই গুটিয়ে গেছে সাকিব আল হাসানের বরিশাল।

বিজ্ঞাপন

কুমিল্লা, বরিশাল দুই দলই নবম বিপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে আগেই। তবে সেরা দুইয়ে থেকে প্রথম পর্ব শেষ করতে মরিয়া দলুগুলো। কারণ পয়েন্টে টেবিলের সেরা দুইয়ে থেকে প্রথম পর্ব শেষ করতে পারলে ফাইনালে যেতে সুযোগ মিলবে দুটি। সেই কারণে দলে সেরা ক্রিকেটারদের আনতে সর্বোচ্চ চেষ্টাও করেছে দুই দলই।

পিএসএল শুরু হতে যাচ্ছে বলে পাকিস্তানের প্রায় সব ক্রিকেটার বিপিএল ছেড়ে দেশে ফিরেছেন। কিন্তু আজকের এক ম্যাচের কারণে ফাঁক ফোকর খুঁজে ক’জন পাকিস্তানি ক্রিকেটারকে উড়িয়ে এনেছে বরিশাল, কুমিল্লা। দুর্দান্ত ফর্মে থাকা ইফতিখার আহমেদকে উড়িয়ে এনেছে বরিশাল। কুমিল্লা উড়িয়ে এনেছে খুশদিল শাহকে। মোহাম্মদ রিজওয়ানকেও রেখে দিয়েছে দলটি। সঙ্গে দুই ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকেও উড়িয়ে এনেছে কুমিল্লা। এই ম্যাচ নিয়ে তাই বাড়তি রোমাঞ্চই ছড়াচ্ছিল। তবে মাঠের খেলায় রোমাঞ্চ ধরে রাখতে পারল না বরিশাল।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। অধিনায়কের সিদ্ধান্তটা দুর্দান্তভাবে কাজে লাগিয়েছেন বোলাররা। ১৮ রানে বরিশালের দুই ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ রাব্বিকে ফেরায় কুমিল্লা।

বিজ্ঞাপন

তিনে নেমে হাল ধরতে চেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সাকিব আল হাসান ও উড়িয়ে আনা ইফতিখার আহমেদ দ্রুত ফিরে গেলে বরিশালের বড় রানের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যায়। করিম জানাত শেষ দিকে বরিশালকে একশর ওপারে নিতে সাহায্য করেছেন।

১৯.১ ওভারে ১২১ রানে গুটিয়ে যায় বরিশাল। ২৬ বলে ৩টি চার ১টি ছয়ে সর্বোচ্চ ৩৬ রান করেছেন মাহমুদউল্লাহ। করিম জানাত ২৬ বলে ৪টি চার ১টি ছয়ে ৩২ রান করেন। কুমিল্লার তরুণ পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ ৩.১ ওভারে ২৩ রান খরচায় নিয়েছেন পাঁচ উইকেট। চলতি বিপিএলে পাঁচ উইকেট পাওয়া দ্বিতীয় ঘটনা এটা। মোস্তাফিজুর রহমান, তানভির ইসলাম ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট নিয়েছেন। সুনীল নারিন উইকেট না পেলেও ৪ ওভারে রান দিয়েছেন কেবল ১৯।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন