বিজ্ঞাপন

দাপুটে জয়ে শীর্ষেই থাকল মাশরাফির সিলেট

February 8, 2023 | 4:52 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগে বোলিং করে খুলনা টাইগার্সকে ১১৩ রানেই আটকে রাখল সিলেট স্ট্রাইকার্স। পরে এই রানটা তাড়া করতে তেমন বেগই পেতে হয়নি উড়তে থাকা মাশরাফির সিলেটকে। খুলনার বিপক্ষে ৬ উইকেটের দাপুটে জয় পেয়েছে সিলেট। ব্যাট-বলে দুর্দান্ত পারফরম্যান্সের এই দাপুটে জয়ে শীর্ষে থেকেই নবম বিপিএলের প্লে-অফ শেষ করল সিলেট।

বিজ্ঞাপন

প্রথম পর্বে ১২ ম্যাচের ৯টিতেই জেতা দলটি ১৮ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে। দুই নম্বরে থাকা কুমিল্লা ১১ ম্যাচে ৮ জয় নিয়ে আছে দুই নম্বরে। তবে রান রেটে পিছিয়ে আছে কুমিল্লা। ফলে দলটি তাদের শেষ ম্যাচটা জিতলেও পিছিয়ে থাকবে সিলেটের চেয়ে।

বিপিএলের শেষভাগে এসে শীর্ষে দুইয়ে থেকে প্রথম পর্ব শেষ করা নিয়ে চলছে তোড়জোড়। কারণ প্রথম পর্ব শেষে শীর্ষে দুইয়ে থাকতে পারলে ফাইনালে যেতে সুযোগ মিলবে দুটি। প্লে-অফ নিশ্চিত হওয়া দলগুলো মরিয়া হয়েই সেই চেষ্টা করে যাচ্ছে। এক বা দুই ম্যাচ খেলার জন্য বিদেশি বড় তারকাদের উড়িয়ে আনছে দলগুলো। সিলেট স্ট্রাইকার্সই যেমন আজকের ম্যচের জন্য পাকিস্তানে ফিরে যাওয়া দুই তারকা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে উড়িয়ে এনেছে। এই প্রচেষ্টা কাজেও দিল।

সিলেটের হয়ে দারুণ বোলিং করেছেন দুজনই। অবশ্য বোলিংয়ে সিলেটের আসল কাজটা করেছেন রেজাউর রহমান রাজার জায়গায় একাদশে সুযোগ পাওয়া তরুণ পেসার তানজিব হাসান সাকিব। ৪ ওভারে ২২ রান খরচায় তিন উইকেট নিয়েছেন এই তরুণ।

বিজ্ঞাপন

বুধবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নামা খুলনাকে প্রথম ধাক্কাটা দেন  ইমাদ ওয়াসিম। দলীয় ৮ রানের মাথায় মুনিম শাহরিয়ারকে ফেরান পাকিস্তানি স্পিনার। খানিক বাদে শেই হোপকে তানজিব হাসান সাকিব ও আন্দ্রে বালবারনিকে ফেরান রুবেল হোসেন। ইনজুরির কারণে ছিটকে পড়া তামিম ইকবালহীন খুলনার ব্যাটিং লাইনআপের কোমড় ভেঙে যায় তাতেই।

তরুণ মাহমুদুল হাসান জয় তারপর দাঁড়াতে পারলেন বলে শেষ পর্যন্ত একশ পেরুতে পেরেছে খুলনা। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৩ রানে থেমেছে খুলনা। মাহমুদুল হাসান জয় ৪১ বলে ৪১ রান করেছেন ৩টি চার ২টি ছয়ে। ইয়াসির আলি রাব্বি ১৫ বলে ১২ ও স্পিনার নাহিদুল ইসলাম ১৭ বলে ২২ রান করেন।

ইনজুরির কারণে গত ম্যাচে না খেলা সিলেটের অধিনায়ক মাশরাফি আজ মাঠে নামলেও বোলিং করেননি। ইমাদ ওয়াসিম ৪ ওভারে ১০ রানে দুটি ও রুবেল হোসেন ৪ ওভারে ২৪ রানে নিয়েছেন দুটি করে উইকেট।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে সিলেটের শুরুটা মোটেও ভালো হয়নি। দলীয় ১০ রানের মাথায় ফিরে যান দুই ওপেনার তৌহিদ হৃদয় ও নাজমুল হোসেন শান্ত। তবে তৃতীয় উইকেটে মুশফিকুর রহিম ও জাকির হোসেন ৯০ রানের জুটি গড়ে সেই ধাক্কাটা বুঝতেই দেননি।

দুজনের কেউই অবশ্য ম্যাচ শেষ করে আসতে পারেননি। দুজনই ফিরেছেন দলীয় ১০০ রানের মাথায়। বাকি কাজটুকু গুলবাদিন নায়েবকে নিয়ে সেড়েছেন রায়ান বার্ল। ১৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য ১১৪ রান তুলে ফেলে সিলেট। জাকির ৪৬ বলে ৫টি চার ১টি ছয়ে ৫০ রান করেন। মুশফিক ৩৫ বলে ৪টি চারে ৩৯ করে ফিরেছেন রান আউট হয়ে। ৬ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন রায়ান বার্ল।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন