বিজ্ঞাপন

পদযাত্রার কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে ব্যবস্থা

February 8, 2023 | 7:24 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কর্মদিবসে রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনগুলোর কর্মসূচি না দেওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, বিএনপি’র আগামীকালের কর্মসূচি তাদের বিবেকের ওপরে ছেড়ে দিলাম। তবে এই পদযাত্রা কর্মসূচি থেকে যদি আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কোনো ঘটনা ঘটে। তাহলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

বুধবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে পাঁচটায় ডিএমপি সদর দফতরের সম্মেলন কক্ষে কমিশনার এ কথা বলেন।

বিএনপির নীতিনির্ধারকদের উদ্দেশ্যে বলেন, ‘সড়ক বন্ধ তরে কর্মসূচি না দিয়ে বড় বড় মাঠ আছে, সেখানে কর্মসূচি পালন করুন। সড়ক বন্ধ করে পদযাত্রা করলে রাজধানীবাসীর দুর্ভোগ সৃষ্টি হয়।’

কমিশনার বলেন, ‘বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনগুলোর রাজনৈতিক কর্মসূচি দিচ্ছে এসবের প্রতি আমরা শ্রদ্ধাশীল। তবে কর্ম দিবসে রাজনৈতিক দল ও সংগঠনগুলোর কর্মসূচি না দেওয়ার অনুরোধ করছি। এসব রাজনৈতিক কর্মসূচি বন্ধের দিন করার অনুরোধ করছি।’

বিজ্ঞাপন

আর বিএনপি’র আগামীকালের কর্মসূচি পুরান ঢাকা থেকে শুরু হয়ে নয়া পল্টন দলীয় কার্যালয় সামনে দিয়ে প্রেসক্লাব দিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। এই তিন-চার কিলোমিটার পথে পদযাত্রা করলে রাজধানীতে জনদুর্ভোগ সৃষ্টি হবে যা রাত দশটা এগারোটা পর্যন্ত সময় লাগবে।

আগামীকাল বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিএনপি পুরান ঢাকা থেকে দলীয় কার্যালয় হয়ে প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে। দলটির পক্ষ থেকে বিষয়টি জানিয়ে গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ডিএমপি কমিশনারকে অবহিত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন