বিজ্ঞাপন

তারেক-জোবায়দার বিরুদ্ধে চার্জগঠন শুনানি ২৯ মার্চ

February 9, 2023 | 3:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তারেক রহমান ও তার স্ত্রী বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় চার্জগঠন শুনানির তারিখ আগামী ২৯ মার্চ ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এ তারিখ ঠিক করেন।

দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম এ তথ্য জানান।

এর আগে গত ১ নভেম্বর একই আদালত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গত ১৯ জানুয়ারি তাদের হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

২০২২ সালের ১ নভেম্বর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত তারেক-জোবায়দারের বিরুদ্ধে দেওয়ার অভিযোগপত্র আমলে গ্রহণ করেন।

মামলার অভিযোগে বলা হয়, ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপরই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন জোবায়দা। ওই বছরই এ আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন