বিজ্ঞাপন

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন গোলাম মোস্তফা

February 9, 2023 | 5:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন মো. গোলাম মোস্তফা। তাকে ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৭ এর দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে, বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এর পরিচালক ছিলেন তিনি।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গোলাম মোস্তফা ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়ের ইন্টারনাল অডিট ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব অব সাইট সুপারভিশন, ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট ও বাংলাদেশ ব্যাংক ময়মনসিংহ অফিসে দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, গোলাম মোস্তফা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে ভারত, ফিলিপাইন, মালয়েশিয়া ও লেবাননের বিভিন্ন সংস্থার সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন