বিজ্ঞাপন

সুপারব্র্যান্ডস স্বীকৃতি পেল গাজী পাম্প অ্যান্ড মটরস

February 12, 2023 | 12:07 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী দুই বছরের জন্য সুপারব্র্যান্ডস বাংলাদেশ স্বীকৃতি পেল গাজী পাম্প অ্যান্ড মটরস। শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতে ঢাকার শেরাটন হোটেলে অনুষ্ঠিত এক জমকালো অনুষ্ঠানে ২০২৩-২০২৪ সালের জন্য বাংলাদেশের সুপারব্র্যান্ডগুলোর নাম ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সুপারব্র্যান্ডসের স্বীকৃতি গ্রহণ করেন গাজী গ্রুপের পরিচালক বদরুল আলম খান এবং চিফ অপারেটিং অফিসার মো. আশরাফ উদ্দিনসহ গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সুপারব্র্যান্ডের স্বীকৃতি পেয়ে গাজী গ্রুপের পরিচালক বদরুল আলম খান সারাবাংলাকে বলেন, ‘যেকোনো অর্জনই সম্মানজনক। এর পেছনে অনেক পরিশ্রম, ইতিহাস ও গল্প থাকে। এই অর্জনের ফলে দেশের মানুষের কাছে একটি বার্তা যাবে। সেটা হলো- বাজারে ওয়াটার পাম্প মার্কেটে গাজীই সেরা। এটি এখন বাস্তবায়ন হয়ে গেল। জনগণের কাছে পৌঁছে গেল আমরা সেরা এবং সেরাটাই দিয়ে থাকি।’

গাজী গ্রুপের চেয়ারম্যান যার হাত ধরে গ্রুপ আজ শীর্ষ অবস্থানে সেই বীরমুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর অবদান সবচেয়ে বেশি বলে উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

অপরদিকে, গাজী গ্রুপের চিফ অপারেটিং অফিসার মো আশরাফ উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘আমাদের এই স্বীকৃতি দেওয়ার জন্য সুপারব্র্যান্ডসকে অনেক ধন্যবাদ। গাজী পাম্প অ্যান্ড মটরস দুই যুগেরও বেশি সময় ধরে মানুষকে সেবা দিয়ে আসছে। আমাদের মাত্র তিনটি মডেল দিয়ে যাত্রা শুরু হয়। বর্তমানে এক হাজারের বেশি মডেলের পাম্প আমরা বিপণন করছি। অভ্যন্তরীণ, কৃষি এবং শিল্প কারখানায় আমরা পাম্প অ্যান্ড মটরস সরবরাহ করছি। আমাদের দীর্ঘদিনের সেবার কারণেই এই অর্জন। যা আগামীতে আরও ভালো করতে অনুপ্রেরণা যোগাবে।’

জানা যায়, সুপারব্র্যান্ডস বর্তমানে বিশ্বজুড়ে ৯০টি দেশে বিস্তৃত রয়েছে। ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি বৈশ্বিক ব্র্যান্ডগুলোর জন্য সর্বোচ্চ সাফল্যের প্রতীক। এবার বাংলাদেশের ৪০টি প্রতিষ্ঠানকে এই সম্মাননা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৈশ্বিক নিয়ম অনুযায়ী, আন্তর্জাতিক সুপারব্র্যান্ডস টিমের অনুমোদনে ১৬ সদস্যের বাংলাদেশ ব্র্যান্ড কাউন্সিল গঠন করা হয়। এই কাউন্সিলে ছিলেন দেশের বিভিন্ন ক্ষেত্রে নিয়োজিত স্বনামধন্য ব্যক্তিরা। তারা ২০ নম্বরের মানদণ্ডে বিভিন্ন প্রতিষ্ঠানকে যাচাই করেন।

সুপারব্র্যান্ডস বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর শরীফুল ইসলাম বলেন, ‘একটি ব্র্যান্ড তার পণ্য এবং সেবা উভয় ক্ষেত্রেই বছরব্যাপী মান বজায় রেখেই একটি মানসম্পন্ন এবং বিশ্বস্ত ব্র্যান্ড হয়ে ওঠে। এই বিশ্বস্ততা বা আস্থার জায়গাটি ধারাবাহিকভাবেই একটি ব্র্যান্ডকে সুপারব্র্যান্ড হিসেবে গড়ে তোলে।’

সারাবাংলা/এসজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন