বিজ্ঞাপন

ভালোবাসার দিনে প্রিয়জনকে যে উপহার দিতে পারেন

February 12, 2023 | 1:38 pm

লাইফস্টাইল ডেস্ক

আর কয়েকদিন পরই ভ্যালেনটাইন ডে। ভালোবাসার মানুষকে নিয়ে দিনটি বিশেষভাবে উদযাপনের প্রস্তুতি অবশ্যই নিয়েছেন! আর সেই উদযাপনের শুরু যদি তাকে কোন উপহার দিয়ে হয় তাহলেতো সোনায় সোহাগা। তো ভেবেছেন কি, বিশেষ মানুষের বিশেষ উপহারের কথা?

বিজ্ঞাপন

ভালোবাসার কোন দিনক্ষণ না থাকলেও এই দিনটিতে বেশিরভাগ মানুষই প্রিয়জনকে নিয়েই ভাবতে পছন্দ করেন। জানাতে চান তার জীবনের কতটা অংশ জুড়ে সেই মানুষের উপস্থিতি। সেই অভিব্যক্তি প্রকাশের পথ অনেকটাই সহজ করে দেয় বিশেষ কোন উপহার। তাই ভ্যালেনটাইন ডে’তে এমন কোন উপহার পছন্দ করুন যাতে থাকবে আপনার ভালোবাসার প্রকাশ। উপহারটি এমনও হতে পারে যা আপনার প্রিয়জনের প্রতিদিনের জীবনের সঙ্গে বেশ ভালোভাবে মিশে যায়।

তবে লিঙ্গভেদে অনেকেই উপহার পছন্দ করতে গিয়ে বিড়ম্বনায় পড়েন। চলুন জেনে নেই এমন কয়েকটি উপহার যা ছেলে মেয়ে উভয় ক্ষেত্রেই প্রযোজ্য হতে পারে।

বিজ্ঞাপন

ইলেকট্রনিক লাভবক্স

বর্তমান সময়ে প্রিয়জনের সঙ্গে সবসময় যুক্ত থাকার জন্য ইলেকট্রনিক লাভবক্সের চেয়ে ভালো উপহার আর কি বা হতে পারে। যদিও মোবাইল, ইন্টারনেটের সাহায্যে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে যে কারও সঙ্গে যুক্ত থাকা যায়। কিন্তু লাভবক্স আপনার প্রিয়জনের সঙ্গে ইতিবাচক ও ভালোবাসার বার্তা পাঠানো ও গ্রহণের মাধ্যমে দুজনকে বিশেষভাবে যুক্ত রাখবে। অ্যামাজনসহ বিভিন্ন অনলাইন পোর্টালে খুব সহজেই এটি পেয়ে যাবেন।

চকলেট বক্স

বিজ্ঞাপন

সুন্দর দিন শুরু করার জন্য বাহারি প্যাকেটে মোড়ানো চকলেট বক্সের জুড়ি নেই। এমন একটি উপহারের মাধ্যমে এই দিনটিতে প্রিয়জনের কাছে আপনি হয়ে ওঠতে পারেন বিশেষ মানুষ। যেকোন সুপারস্টোরে পেতে পারেন নানান ডিজাইনের চকলেট বক্স। ভ্যালেনটাইন ডে’তে অনলাইনগুলোতে থাকে চকলেট বক্সের সমাহার। আবার অনেক ধরনের চকলেট কিনে আপনি নিজেও বানিয়ে নিতে পারেন কাস্টমাইজড চকলেট বক্স।

কফি মগ

আপনার সঙ্গিনী, প্রিয়জন বা ভালোবাসার মানুষটি যদি চা, কফি খেতে খুব পছন্দ করে তাহলে তাকে দিতে পারেন সুন্দর, আকর্ষণীয় কফি মগ। আজকাল প্রায় সব জায়গাতেই কাস্টমাইজ কফি মগ পাওয়া যায়। যেখানে আপনি আপনার পছন্দের ছবি, প্রিয়জনের জন্য বিশেষ কোন কথাও লিখে দিতে পারেন। এঁকে নিতে পারেন তার পছন্দের নকশা।

বিজ্ঞাপন

বই

যেকোন দিবস উদযাপনে আদর্শ উপহার বই। গার্লফ্রেন্ড, বয়ফ্রেন্ড, স্বামী, স্ত্রী যে কাউকেই দেয়া যেতে পারে বই। তবে ভালোবাসার দিনটিকে বিশেষ করে তুলতে ভালোবাসার গল্প নিয়ে লেখা কোন বই বা কবিতার বই আপনার সঙ্গীকে উপহার হিসেবে দিতে পারেন। তবে এই উপহারকে তার কাছে আরেকটু বিশেষ করে তুলতে পারেন। বইয়ের এমন কিছু লাইন হাইলাইট করে দিতে পারেন যাতে আপনার সঙ্গীকে নিয়ে আপনার ভাবনা প্রকাশ পায়।

ফুল

মনের কথা জানাতে একটি লাল গোলাপের আবেদনের কাছে সব উপহারকেই বলা যায় তুচ্ছ। তাই এই দিনটিতে প্রিয়জনকে দিতে পারেন ভালোবাসার লাল গোলাপ। আবার গোলাপের সঙ্গে রজনীগন্ধা, জারবেরাসহ রঙ্গিন কিছু ফুল মিলিয়ে একগুচ্ছ ভালোবাসা উপহার দিতে পারেন প্রিয় মানুষটিকে।

কেক

ভ্যালেনটাইন ডে উপলক্ষে কেকের দোকানগুলোতে থাকে নতুন নতুন থিমের কেক। একটু আগে থেকে সেখানে যোগাযোগ করে কাস্টমাইজ কেক বানিয়ে নিতে পারেন। আবার অনলাইনে অর্ডার করতে পারেন ভ্যালেনটাইনের কেক।

ঘড়ি

অনেক মানুষই আকর্ষনীয় উপহার হিসেবে ঘড়িকে বেছে নেন। আপনার সঙ্গিনীর পছন্দের ব্র্যান্ড, রং, ফ্যাশন-স্টাইলের কথা মাথায় রেখে দিয়ে দিতে পারেন খুব সুন্দর একটি ঘড়ি।

পারফিউম

পারফিউম বা সুগন্ধী পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া ভার। সুগন্ধী যেকোন সময়ই মন ভালো করে দেয়। তাই ভালোবাসা দিবসে বিশেষ মানুষকে দিতে পারেন তার পছন্দের সুগন্ধী।

কাস্টমাইজড বক্স

বিশেষ মানুষটির পছন্দ, অভ্যাস অবশ্যই আপনার অজানা নয়। সেগুলোকে মনে করিয়ে দিন ভালোবাসা দিবসে। তার প্রিয় আর প্রয়োজনীয় কয়েকটি জিনিস একসঙ্গে করে নিজেই কাস্টমাইজড করে নিতে পারেন ভালোবাসার বক্স। যা হাতে পেয়ে প্রিয় মানুষটি অবশ্যই নিজেকে আপনার কাছে বিশেষ ভাবতে শুরু করতে পারে।

অ্যালবাম

বিশেষ এই দিনটিতে দুজনের সুন্দর ও বিশেষ কিছু মুহুর্ত ফ্রেমেবন্দি করে প্রিয়জনের হাতে তুলে দিতে পারেন।

প্রিয় মানুষটির পছন্দ, রুচি আর ব্যক্তিত্ব অনুযায়ী তার জন্য উপহার খুঁজে নিন। দাম যাই হোক না কেন, আপনার উপহারটি হয়ে উঠুক প্রিয়জনের প্রতি ভালোবাসার অভিব্যক্তির বহি:প্রকাশ।

সারাবাংলা/এসবিডিই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন