বিজ্ঞাপন

পঞ্চম দিনের পরীক্ষা দেবে ইংল্যান্ড

December 17, 2017 | 3:51 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

অ্যাশেজের তৃতীয় ম্যাচে দলপতি স্টিভেন স্মিথের ডাবল সেঞ্চুরি আর মিচেল মার্শের সেঞ্চুরিতে রান পাহাড়ে ওঠে স্বাগতিক অস্ট্রেলিয়া। পার্থের ওয়াকায় চতুর্থ দিন শেষে ৪ উইকেট হারিয়ে সফরকারী ইংল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংসে তুলেছে ১৩২ রান। হাতে ৬ উইকেট থাকলেও ১২৭ রান পিছিয়ে ইংলিশরা।

এর আগে সব উইকেট হারিয়ে ৪০৩ রান তোলে সফরকারী ইংল্যান্ড। স্বাগতিকরা ৯ উইকেটে ৬৬২ রান তুলে ইনিংস ঘোষণা করে।

প্রথম ইনিংসে আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংলিশরা। ওপেনার অ্যালিস্টার কুককে (৭) এলবির ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান মিচেল স্টার্ক। এরপর জুটি গড়েন আরেক ওপেনার মার্ক স্টোনম্যান এবং তিন নম্বরে নামা জেমস ভিঞ্চ। ভিঞ্চ হ্যাজেলউডের বলে টিম পেইনের তালুবন্দি হওয়ার আগে করেন ২৫ রান। ১১০ বলে ১০টি চারের সাহায্যে ৫৬ রানের ইনিংস খেলেন স্টোনম্যান। দলপতি জো রুট করেন ২০ রান। প্যাট কামিন্সের বলে পেইনের হাতে ধরা পড়েন তিনি। ডেভিড মালান আর জনি বেয়ারস্টো এরপর জুটি গড়েন। মালান ২২৭ বলে ১৯টি চার আর একটি ছক্কায় করেন ১৪০ রানে। আর বেয়ারস্টো ২১৫ বলে ১৮টি বাউন্ডারিতে ১১৯ রান করেন।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক চারটি উইকেট নেন। তিনটি উইকেট তুলে নেন জস হ্যাজেলউড। প্যাট কামিন্স দুটি আর নাথান লিওন একটি করে উইকেট দখল করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ান ওপেনার ক্যামেরুন ব্যানক্রফ্ট ২৫ এবং ডেভিড ওয়ার্নার ২২ রান করেন। তিন নম্বরে নামা উসমান খাজার ব্যাট থেকে আসে ৫০ রান। শন মার্শ ২৮ রান করে সাজঘরে ফেরেন। দলীয় ২৪৮ রানে চতুর্থ উইকেট হারানোর পরই জুটি গড়েন স্মিথ-মিচেল মার্শ। অভিষেক সেঞ্চুরি হাঁকান মিচেল মার্শ। ২৩৬ বল খেলে ২৯টি বাউন্ডারিতে তিনি করেছেন ১৮১ রান। আর স্টিভেন স্মিথ ২৩৯ রান করেন। চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমে স্মিথের ইনিংস ৩৯৯ বলে ৩০টি চার আর একটি ছক্কায় সাজানো ছিল।

ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন চারটি, ক্রেইগ ওভারটন দুটি আর ক্রিস ওকস-মঈন আলি একটি করে উইকেট দখল করেন।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে ইংলিশদের দ্বিতীয় ইনিংস শুরু করেন অ্যালিস্টার কুক এবং মার্ক স্টোনম্যান। কুক ১৪, স্টোনম্যান ৩ রান করেন। জেমস ভিঞ্চ ৫৫ রানের ইনিংস খেলে বিদায় নেন। দলপতি জো রুট ১৪ রান করে সাজঘরের পথ ধরেন। ২৮ রানে অপরাজিত ডেভিড মালান এবং ১৪ রানে অপরাজিত জনি বেয়ারস্টো।

সারাবাংলা/এমআরপি/১৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন