বিজ্ঞাপন

কাভার্ডভ্যান আটকে চাঁদাবাজি—ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

February 14, 2023 | 5:44 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: কাভার্ডভ্যান আটকে চাঁদা আদায়ের পর পালানোর পথে আটক হওয়া তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সাময়িকভাবে তাদের বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। বহিষ্কৃত তিন শিক্ষার্থী হলেন— থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ফজলে নাভীদ অনন, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. রাহাত রহমান এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাদিক আহাম্মদ। এরা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ওই তিন শিক্ষার্থীকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে কারণ দর্শানো এবং ৭ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

গত ৫ ফেব্রুয়ারি মধ্যরাতে রাজধানীর পলাশী এলাকায় কাভার্ডভ্যান আটকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালানোর পথে পুলিশের হাতে গ্রেফতার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই তিন শিক্ষার্থী। প্রথমে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করলে টাকা দিতে অস্বীকার করেন কাভার্ডভ্যান চালক। পরে নগদ ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালানোর পথে আটক হন ওই তিন শিক্ষার্থী। পরে পুলিশ তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায়।

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন