বিজ্ঞাপন

বেনজেমার রেকর্ডে রিয়ালের বড় জয়

February 16, 2023 | 3:59 am

স্পোর্টস ডেস্ক

রাউলের রেকর্ড ছুঁয়েছিলেন কিছুদিন আগেই। অপেক্ষা ছিল তাকে ছাড়িয়ে যাওয়ার। স্প্যানিশ লা লিগায় এলচের বিপক্ষে জোড়া গোল করেন করিম বেনজেমা। আর তাতেই লা লিগায় রিয়াল মাদ্রিদ ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বনে গেলেন এই স্ট্রাইকার। তার রেকর্ড গড়ার রাতে রিয়াল মাদ্রিদ জিতেছে ৪-০ গোলের বিশাল ব্যবধানে।

বিজ্ঞাপন

লা লিগায় রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ এই মহাতারকার গোলসংখ্যা ৩১১টি। এরপর ২২৮ গোল নিয়ে দীর্ঘদিন দুইয়ে ছিলেন স্প্যানিশ কিংবদন্তি রাউল গঞ্জালেজ। তার গোল সংখ্যা ২২৮টি। এলচের বিপক্ষে জোড়া গোল করে বেনজেমা এখন ২৩০ গোলের মালিক। আর রাউলকে টপকে হয়ে গেছেন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও।

রিয়ালের হয়ে ম্যাচের ৮ মিনিটে দুর্দান্ত এক গোল করে লিড এনে দেন মার্কো অ্যাসেন্সিও। এরপর ৩১ ও ৪৫ মিনিটে দুটি পেনাল্টি থেকে দুই গোল করে ব্যবধান ৩-০ করেন করিম বেনজেমা। আর ম্যাচের শেষ দিকে ৮০ মিনিটের মাথায় এসে লুকা মদ্রিচের বুলেট শটের গোলে ব্যবধান হয় ৪-০।

এলচের বিপক্ষে বড় জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে কোনো পরিবর্তন আসেনি রিয়াল মাদ্রিদের। লিগ লিডার বার্সেলোনার সঙ্গে অবশ্য কমেছে পয়েন্টের ব্যবধান। ২১ ম্যাচে ১৮ জয়ে ৫৬ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ১৫ জয়ে ৪৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। আর ২১ ম্যাচে মাত্র একটি জয়ে ৯ পয়েন্ট নিয়ে লিগের তলানির দল এলচে।

বিজ্ঞাপন

এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের তখন মাত্র ৮ মিনিট চলছে। মধ্যমাঠের একটু সামনে দানি কার্ভাহালের কাছ থেকে বল পান মার্কো অ্যাসেন্সিও। একাই বল নিয়ে এলচের রক্ষণকে নাচিয়ে ঢুকে পড়েন ডি বক্সে। এরপর দারুণ শটে লক্ষ্যভেদ করেন যার জবাব ছিল না এলচের গোলরক্ষকের কাছে। অবিশ্বাস্য এক গোলে রিয়ালকে লিড এনে দেন অ্যাসেন্সিও।

এরপর একের পর এক আক্রমণ করে যেতে শুরু করে রিয়াল। কিন্তু গোল মিসের মহড়ায় যেন নেমেছিল অল হোয়াইটসরা। এতেই বাড়ছিল না ব্যবধান। এরপর ২৯ মিনিটে এসে বেনজেমার হেডার হাত দিয়ে রুখে দেন এলচের ডিফেন্ডার। তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ব্যবধান ২-০ করেন বেনজেমা। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে ডি বক্সের ভেতর রদ্রিগোকে ফাউল করায় আবারও পেনাল্টি পায় রিয়াল। সফল স্পটকিক থেকে ব্যবধান ৩-০ করেন ব্যালন ডি অর জয়ী বেনজেমা।

দ্বিতীয়ার্ধে ফিরেও আক্রমণের ধারা ধরে রাখে রিয়াল। তবে খেলার দ্বিতীয়ার্ধে এসে আরও বেশি গোলের সুযোগ হাতছাড়া করতে শুরু করে গ্যালাক্টিকোরা। অবশেষে ম্যাচের ৮০তম মিনিটে এসে বাঁ দিক থেকে রদ্রিগোর ক্রস এলচের ডিফেন্ডার ক্লিয়ার করতে ব্যর্থ হলে ডি বক্সে বল পেয়ে যান লুকা মদ্রিচ। এরপর দারুণ এক শটে বল জালে জড়িয়ে ব্যবধান ৪-০ করেন মদ্রিচ।

বিজ্ঞাপন

শেষ দিকে রিয়াল মাদ্রিদ আরও কয়েকটি সুযোগ তৈরি করে তবে আর গোলের দেখা পায়নি। এতেই ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন