বিজ্ঞাপন

গুলশানে আগুনের ঘটনায় তদন্ত কমিটি, মামলা নেবে পুলিশ

February 20, 2023 | 12:37 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশান-২ এলাকায় মানারাত স্কুলের পাশে ১০৮ নম্বর ১২ তলা ভবনের আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। ঘটনা তদন্তে ইতোমধ্যে ফায়ার সার্ভিস পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

বিজ্ঞাপন

আর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বহুতল এই ভবনটিতে কেন ফায়ার হাইড্রেন্টের ব্যবস্থা ছিল না তা নিয়ে ভবন মালিককে কাঠগড়ায় দাঁড়াতে হবে। এ ঘটনায় পুলিশ মামলা নেবে। এর পেছনে আর কারা দায়ী তা তদন্ত করে বের করা হবে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে মেয়র আতিকুল ইসলাম একথা বলেন। এ সময় ডিএমপির ক্রাইম বিভাগের প্রধান অতিরিক্ত কমিশনার একে এম হাফিজ আক্তারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএনসিসি মেয়র বলেন, ‘ফায়ার হাইড্রেন্ট ছাড়া ভবন হতে পারে না। কেন রাজউক এটি তদারকি করেননি তাও খতিয়ে দেখা হবে। আর কোন কোন ভবনে ফায়ার সেফটি ও ফায়ার হাইড্রেন্টের ব্যবস্থা নেই তা দেখে ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

ডিএমপির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, ‘অবহেলাজনিত কারণে মানুষের মৃত্যু ঘটানোর দায়ে আমরা মামলা নেব। তদন্ত কমিটি গঠন করা হবে। আইন অনুযায়ী যে বা যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৭ কার্দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। আগুন লাগার কারণসহ নানান দিক প্রতিবেদনে উঠে আসবে বলে জানিয়েছেন উপপরিচালক দেবাশীষ বর্ধন।

এছাড়া পুলিশ, সিটি করপোরেশন ও রাজউকের পক্ষ থেকেও আলাদা আলাদা তদন্ত কমিটি গঠন করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন