বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় বস্ত্রখাতে কাঙ্ক্ষিত উন্নয়ন হয়েছে’

March 1, 2023 | 6:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বস্ত্রখাত ও বস্ত্রশিল্প বিকাশের প্রধান পৃষ্ঠপোষক। তার প্রত্যক্ষ নির্দেশনা ও অনুপ্রেরণায় বস্ত্রখাতে কাঙ্ক্ষিত উন্নয়ন ও বিকাশ ঘটেছে।

বিজ্ঞাপন

বুধবার (১ মার্চ) বিকেলে বসুন্ধরা কনভেনশন সেন্টারে ‘19th Dhaka International Fabric Show 2023’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় ঢাকায় নিযুক্ত চীনের কমার্শিয়াল কাউন্সিলর সং ইয়াং, বিজেএমইএ’র সহসভাপতি মো. শহীদুল আজিম, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রূপায়ণের লক্ষ্যে জাতিকে ঐক্যবদ্ধ করে শিল্পসমৃদ্ধ উন্নত সোনার বাংলা গড়ার পথে অগ্রসর হচ্ছেন। এ লক্ষ্যে তিনি রূপকল্প ঘোষণা করে বাংলাদেশকে সমৃদ্ধির কাঙ্ক্ষিত গন্তব্যে নিয়ে যেতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘করোনা মহামারির সময় প্রধানমন্ত্রী বস্ত্রখাতসহ সকল ব্যবসায়ীদের মাঝে আর্থিক প্রণোদনা ঘোষণা করেন। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিল্পপ্রতিষ্ঠান খুলে রাখার পক্ষে সাহসিক সিদ্ধান্ত নেন। ফলে বিশ্বব্যাপী চরম অর্থনৈতিক মন্দার সময়ও দেশের প্রবৃদ্ধির ধারা অব্যাহত রয়েছে। করোনা মহামারিতে প্রধানমন্ত্রীর সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণেই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।’

বিজ্ঞাপন

মন্ত্রী ব্যবসায়ীদের চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মাথায় রেখে নতুন নতুন পণ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, বহুমুখীকরণ, রফতানির বাজার সম্প্রসারণের লক্ষ্যে এ ধরনের প্রদর্শনী বার বার আয়োজনের ওপর গুরুত্ব দিতে বলেন।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন