বিজ্ঞাপন

ভবনে বিস্ফোরণ, মেলেনি বিস্ফরকের আলামত: ডিএমপি কমিশনার

March 5, 2023 | 4:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় তিনতলা ভবনে বিস্ফোরণের ঘটনা একটি দুর্ঘটনা। এখন পর্যন্ত কোনো বিস্ফোরকের আলামত পাওয়া যায়নি। কি কারণে বিস্ফোরনের ঘটনা ঘটেছে তা তদন্তের পর বলা যাবে।

বিজ্ঞাপন

রোববার (৫ মার্চ) দুপুর ২টা ২৫ মিনিটে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, এখানে আমাদের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এসেছেন। তারা কাজ করছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি একটি দুর্ঘটনা। গ্যাস কিংবা অন্য কোনো কারণে বিস্ফোরণ হতে পারে। আমরা একটি তদন্ত কমিটি গঠন করে দেব। তদন্তের পর মতামত দেওয়া যাবে।

পুলিশের বিস্ফোরক বিশেষজ্ঞরা ঘটনাস্থলে কাজ করেছেন। বিস্ফোরণের কোনো আলামত এখন পর্যন্ত আপনারা পেয়েছেন কি না-এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, এখন পর্যন্ত কোনো বিস্ফোরকের আলামত পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

আজ সকাল ১০টা ৪৫ মিনিটে ওই ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নিহত হয়েছেন তিনজন এবং আহত হয়েছেন ৩৭ জন। তাদের মধ্যে ছয়জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন— শফিকুজ্জামান, আব্দুল মান্নান, তুষার।

পপুলার হাসপাতালের পরিচালক ডা. ইশতিয়াক সাজ্জাদুর তিনজন নিহতের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ডা. ইশতিয়াক সাজ্জাদুর বলেন, ‘তিনজকে মৃত অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়। এ ছাড়াও কয়েকজন আহত হয়ে আসলেও তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন