বিজ্ঞাপন

মসজিদে-মসজিদে ইবাদতে মশগুল মুসল্লিরা

March 7, 2023 | 11:26 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। এ রাতে ইবাদত-বন্দেগিতে মশগুল হয়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যার পর থেকেই ধর্মপ্রাণ মুসল্লিরা টুপি-পাঞ্জাবি পরে জাতীয় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আসছেন। মূলত মাগরিবের পর থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে জাতীয় বায়তুল মোকাররমে আসতে শুরু করেন মুসল্লিরা। এছাড়া বিভিন্ন এলাকার মসজিদগুলোতেও মুসল্লিরা ইবাদতে মশগুল হয়ে মহান সৃষ্টিকর্তার দরবারে প্রার্থনা করছেন।

জাতীয় মসজিদ বায়তুল মুকাররমসহ বিভিন্ন মসজিদে ইবাদত-বন্দেগির জন্য আসা মুসল্লিদের জমায়েত বেড়েছে। মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করবেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

হিজরি শাবান মাসের ১৪ ও ১৫ তারিখের মধ্যবর্তী রাত শবে বরাত। পবিত্র কোরআনে এই রাতকে ‘লাইলাতুন মুবারাকাতুন’ বলা হয়েছে। এ রাতে রাসুলুল্লাহ ইবাদত বন্দেগিতে মশগুল থাকতেন, তাই তার উম্মতদেরও এ পথ অনুসরণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

মুসল্লিরা বলেন, সারারাত ইবাদত বন্দেগিতে কাটাব। আল্লাহর কাছে ক্ষমা চাইব যেন অতীতের গুনাহ মাফ করে ভবিষ্যতে ভালোভাবে চলতে পারি।

সারাবাংলা/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন