বিজ্ঞাপন

সিদ্দিকবাজার ট্র্যাজেডি: চার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৪ জন

March 8, 2023 | 1:07 pm

সারাবাংলা টিম

ঢাকা: সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় রাজধানীর চারটি হাসপাতালে ৩৪ জন চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় এ পর্যন্ত ১৮ জনের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রাতেই ১৬ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ২০ জন আহত ভর্তি রয়েছেন।  এর মধ্যে একজন আইসিইউতে আছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধ ১০ জন ভর্তি রয়েছেন। বারডেম আইসিইউতে আছেন ১ জন। মিটফোর্ড-৩ এ- আছেন একজন ভর্তি।

এদিকে বুধবার (৮ মার্চ) বেলা সোয়া ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক এক প্রেস ব্রিফিংয়ে ঢামেক হাসপাতালের সবশেষ পরিস্থিতি সাংবাদিকদের অবহিত করেন।

ঢামেক পরিচালক বলেন, বিস্ফোরণের ঘটনায় অনেকেই চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ঢাকা মেডিকেলে ও বার্ন ইউনিটে ২০জন রোগী ভর্তি আছেন। আহতদের মাথায় আঘাতসহ মাল্টিপল ইনজুরি রয়েছে। অনেকের শরীরে ফ্র্যাকচার আছে।

বিজ্ঞাপন

পরিচালক বলেন, গতকাল রাতে ১৩টি মৃতদেহ হাসপাতালে আসে। চারজন হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা গেছেন। মোট ১৭টি ডেডবডি ছিল। এরমধ্যে একটি মৃতদেহ স্বজনরা প্রসেসিংয়ের আগেই নিয়ে যায়। আর বাকি ১৬টি মৃতদেহ আইন অনুসারে হস্তান্তর করা হয়।

ঢাকা জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম বলেন, সিদ্দিকবাজারে বিস্ফোরণের পর আহত ও নিহতদের জন্য গতরাতে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে একটি অস্থায়ী বুথ করা হয়েছে। আমরা গত রাতেই আইন অনুযায়ী ১৬টি মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করেছি।

তিনি বলেন, যতদিন গুরুতর রোগী ভর্তি থাকবে ততদিন আমাদের বুথ থাকবে। আজ সকালে দুইজন রোগী চলে গেছেন। তাদের পরিবহন ভাড়া দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এসবি/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন