বিজ্ঞাপন

মঞ্চে প্রধানমন্ত্রীর পরামর্শ পেলেন সাব্বির ও সিয়াম

March 9, 2023 | 9:52 pm

আহমেদ জামান শিমুল

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ এ শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন সিয়াম আহমেদ (মৃধা বনাম মৃধা) ও মীর সাব্বির (রাতজাগা ফুল)। তাদের দুজন পুরস্কারের মঞ্চে বেশ কিছুক্ষণ প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন এবং তা দর্শকদের নজর কাড়ে। এ সময় তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কী কথা হয়েছিল, তা জানালেন সারাবাংলাকে।

বিজ্ঞাপন

পুরস্কারের মঞ্চে উঠার পর সালাম দেওয়ার পর মীর সাব্বিরের মাথায় হাত বুলিয়ে আশীর্বাদ করে দেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে মীর সাব্বির বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে স্নেহ করেন, ভালোবাসেন। তিনি আমাকে বলেছেন, যে চলচ্চিত্রটি তুমি বানিয়েছো তোমার কাছ থেকে তেমন চলচ্চিত্র আরও চাই। এবং বেশি বেশি করে ভালো নাটক চাই।’

সিয়াম আহমেদ অভিনয়শিল্পীর পাশাপাশি একজন ব্যারিস্টার। যদিও তিনি আইন প্র্যাকটিস করছেন না। প্রধানমন্ত্রী তাকে আইনজীবী হিসেবেও কাজ করার পরামর্শ দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে বললেন, তুমি বারের এনরোলমেন্ট নিয়ে প্র্যাকটিস শুরু করো। তোমাকে আইনজীবি হিসেবেও দেখতে চাই। উত্তরে আমি তাকে বললাম, আমি সবকিছু ঠিকঠাক করে আপনাকে জানাচ্ছি। ‘মৃধা বনাম মৃধা’ দেখে ওনার চোখে পানি এসেছে বলেও জানিয়েছেন।

অনুষ্ঠানস্থলে দুজনেরই পরিবারের সদস্যরা এসেছিলেন। সিয়াম বলেন, গতবার আমরা যখন পুরস্কার পেয়েছিলাম, তখন ও তার মায়ের সঙ্গে ছিল। এবার আমাদের সঙ্গেই আছে। এবার বাবা, মা, অবন্তীও আছে। বাবা-মাকে তো আমরা খুব একটা গর্বের মুহূর্ত দিতে পারি না। এ ধরনের মুহূর্ত তাদের জন্য অনেক গর্বের। আমরা খুব অনুপ্রাণিত হই আরেকটু পরিশ্রম করে ও ভালো কাজ করতে।

বিজ্ঞাপন

মীর সাব্বির তার প্রয়াত বাবাকে খুব মিস করছেন বলে জানালেন। তিনি বলেন, সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র হিসেবে ‘রাতজাগা ফুল’-এর জন্য পুরস্কার ফেলাম, দারুণ লাগছে। মাননীয় প্রধানমন্ত্রী গেলো দুই বছর সরাসরি পুরস্কার দিতে পারেননি, এবার দিলেন। তার হাত থেকে পুরস্কার পেয়ে আমি খুবই আনন্দিত। আজকে আমার সঙ্গে আমার মা, স্ত্রী, সন্তান সবাই এসেছে। তাদেরকে নিয়ে আমি এ অনুষ্ঠানে আসতে পেরেছি, এটা আমাদের জন্য বড় একটা স্মৃতি। কারণ বাবাকে হারিয়েছি। তিনি থাকলে আরও ভালো লাগতো।

সারাবাংলা/এজেডএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন