বিজ্ঞাপন

রাঙ্গামাটি জেলা পুলিশের সঙ্গে বিকাশের সমন্বয় কর্মশালা

March 10, 2023 | 9:26 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে সম্প্রতি দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করেছে রাঙ্গামাটি জেলা পুলিশ এবং বিকাশ।

বিজ্ঞাপন

রাঙ্গামাটির পলওয়েল পার্ক অ্যান্ড কটেজ এর অডিটরিয়ামে অনুষ্ঠিত ‘মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এর অপব্যবহার তদন্ত ও প্রতিরোধ’ শীর্ষক এই কর্মশালায় অংশ নেন জেলা পুলিশের প্রায় ১২০ জন তদন্ত কর্মকর্তা। এই কর্মশালায় অপরাধীদের অবৈধ কার্যক্রম সম্পর্কিত তথ্য ব্যবহার করে কিভাবে তাদের শনাক্ত করা যায় এবং বিচারের আওতায় আনা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাঙ্গামাটি জেলা পুলিশ এর পুলিশ সুপার মীর আবু তৌহিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু এবং বিকাশের এক্সটার্নাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট এর ভাইস প্রেসিডেন্ট এফ এম তন্ময় খান।

গ্রাহকদের লেনদেন নিরাপদ রাখতে বিকাশ তার সমস্ত কার্যক্রম দেশের প্রচলিত আইন অনুযায়ী কঠোরভাবে পরিচালনা করে থাকে। পাশাপাশি বিকাশ তার এজেন্টদের কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য এএমএল৩৬০ অ্যাপ ব্যবহার করে এবং নিয়মের কোনো ব্যত্যয় ঘটলে যথাযথ ব্যবস্থা নেয়।

বিজ্ঞাপন

দেশজুড়ে ধারাবাহিক এই কার্যক্রমের অংশ হিসেবেই বিভিন্ন জেলার পর এবার রাঙ্গামাটিতে আয়োজিত হলো কর্মশালাটি।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন