বিজ্ঞাপন

সরকারের বিদায় যত দ্রুত হবে ততই মঙ্গল: মোশাররফ

March 11, 2023 | 4:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ সরকারের বিদায় যত দ্রুত হবে দেশের জন্য ততই মঙ্গল। তাই দ্রুত সরকারের পতন ঘটাতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (১১ মার্চ) বাড্ডায় আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের মূল্যবৃদ্ধি, চাল, ডাল, তেল এবং কৃষি ও শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপি এ মানববন্ধন আয়োজন করে।

ড. খন্দকার মোশাররফ বলেন, বিএনপির আন্দোলনে সরকার ভীত। তাই আমাদের শান্তিপূর্ণ আন্দোলন বাধাগ্রস্ত করতে শান্তি সমাবেশের নামে দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে তারা। যতই তালবাহানা করুক না কেন সরকারের পদত্যাগ ছাড়া আগামী নির্বাচন হতে দেওয়া হবে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বিএনপি ১০ দফা আন্দোলন ক্ষমতায় যাওয়ার আন্দোলন নয়। জনগণের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন। নিজেদের স্বার্থে দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছে এ সরকার। এরা লুটপাটের মাধ্যমে দেশটাকে ফোকলা বানিয়ে ফেলেছে।’

মোশাররফ বলেন, ‘সরকার জনগণের আন্দোলন যতই নসাৎ করার চেষ্টা করুক, সফল হবে না। কারণ, এ লড়াই বাঁচা মরার লড়াই। এরা (সরকার) পুরো দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আওয়ামী লীগ আজ শুধু দেশেই নয়, আন্তর্জাতিকভাবেও বন্ধুহীন। জনগণের আন্দোলনের মুখে কেউ টিকতে পারেনি। এই অবৈধ সরকারও টিকতে পারবে না, পতন হবে।’

আমান উল্লাহ আমানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহাজাহান ওমর, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন