বিজ্ঞাপন

রবীন্দ্র পুরস্কার পেলেন আবুল মোমেন ও শিল্পী ফাহিম হোসেন চৌধুরী

May 6, 2018 | 2:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রবীন্দ্রসাহিত্যের গবেষণায় সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ জনাব আবুল মোমেন এবং রবীন্দ্রসংগীত চর্চার স্বীকৃতিস্বরূপ শিল্পী ফাহিম হোসেন চৌধুরী বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার- ২০১৮ পেয়েছেন। বাংলা একাডেমি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়।

আগামী ২৪ বৈশাখ, ৭ মে সোমবার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এই পুরস্কার দেয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ।

বিজ্ঞাপন

উল্লেখ্য ২০১০ সাল থেকে রবীন্দ্র পুরস্কার প্রবর্তন করে বাংলা একাডেমি। এর আগে যাঁরা এই পুরস্কার পেয়েছেন তাঁরা হচ্ছেন- শিল্পী কলিম শরাফী এবং অধ্যাপক ড. সন্জীদা খাতুন (২০১০); জনাব আহমদ রফিক এবং শিল্পী অজিত রায় (২০১১); অধ্যাপক আনিসুর রহমান, শিল্পী ফাহমিদা খাতুন এবং শিল্পী ইফ্ফাত আরা দেওয়ান (২০১২); অধ্যাপক ড. করুণাময় গোস্বামী এবং শিল্পী পাপিয়া সারোয়ার (২০১৩); জনাব মনজুরে মওলা এবং শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা (২০১৪); অধ্যাপক সনৎকুমার সাহা এবং সাদী মহম্মদ (২০১৫); সৈয়দ আকরম হোসেন এবং শিল্পী তপন মাহমুদ (২০১৬) অধ্যাপক হায়াৎ মামুদ এবং মিতা হক (২০১৭)।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন