বিজ্ঞাপন

৮ বলের ব্যবধানে সাকিব-শান্তকে হারাল বাংলাদেশ

March 20, 2023 | 4:45 pm

স্পোর্টস ডেস্ক

পাওয়ার প্লে’র শেষ ওভারে তামিম ইকবাল ফেরার পর নাজমুল হোসেন শান্ত এবং লিটন দাস মিলে শতরানের জুটি গড়েন। আর তাতেই কক্ষে ফেরে বাংলাদেশ। দলীয় ১৪৩ রানে ফেরেন লিটন। এরপর সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন শান্ত। তবে মাত্র ৮ বলের ব্যবধানে সাকিব ও শান্ত দুইজনই ফিরলে চাপে পড়ে বাংলাদেশ।

বিজ্ঞাপন

ইনিংসের ২৬তম ওভারের শেষ বলে ক্যাম্পারের বলে মিড অনে ক্যাচ তুলে দিয়ে লিটন দাসের দুর্দান্ত ইনিংসের ইতি ঘটে। এরপর উইকেটে আসেন সাকিব আল হাসান। ১৯ বলে দুটি চারে ১৭ রান করে সাকিব ফেরেন ৩২তম ওভারের শেষ বলে।

ফেরার আগে শান্তর সঙ্গে গড়েন ৩৯ রানের জুটি। এই জুটিতে ভর করেই বাংলাদেশ বড় সংগ্রহের স্বপ্ন বুনছিল। কিন্তু গ্রাহাম হিউমের বলে টপ এজ হয়ে ধরা পড়েন পয়েন্টে থাকা ট্যাক্টরের হাতে। বাংলাদেশ ১৮২ রানে হারায় তৃতীয় উইকেট।

সাকিব ফেরার পর ইনিংস আর বড় করতে পারেননি শান্তও। অর্ধশতক তুলে নেওয়া শান্ত ফেরেন ৭৭ বলে ৭৩ রান করে সেই হিউমের শিকার হয়েই। দারুণ ইনিংসটি ৩টি চার আর দুটি ছয়ে সাজান শান্ত। তিনি যখন ফিরছেন তখন বাংলাদেশের স্কোরবোর্ডে ৪ উইকেটে রান ১৯০।

বিজ্ঞাপন

এরপর উইকেটে আসেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। প্রথম ম্যাচে অভিষিক্ত তৌহিদ হৃদয়কে নিয়ে চাপ সামাল দেওয়ার লড়াই চালিয়ে যাচ্ছেন অভিজ্ঞ এই ব্যাটার।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩৫ ওভারে ৪ উইকেটে ১৯৬ রান। হৃদয় ২ আর মুশফিক ৫ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন