বিজ্ঞাপন

বাংলাদেশের রেকর্ড গড়া ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

March 20, 2023 | 8:45 pm

স্পোর্টস ডেস্ক

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রেকর্ডে ঠাঁসা ম্যাচের শেষ হাসি হাসল বৃষ্টি। চোখ রাঙাছিল ম্যাচ শুরুর আগেই। তবে বাংলাদেশের ব্যাটিং ইনিংসে হানা দেয়নি বৃষ্টি। মুশফিকুর রহিমের রেকর্ড গড়া সেঞ্চুরির পর বাংলাদেশ নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ওডিআই সংগ্রহ দাঁড় করায়। আর আয়ারল্যান্ডের ব্যাটিং ইনিংস শুরুর ঠিক আগে মুষলধারে বৃষ্টি নামে। দফায় দফায় ম্যাচ মাঠে গড়ানোর সময় পেরিয়ে যায়। কিন্তু শেষ পর্যন্ত আর ম্যাচ মাঠে গড়াতে পারেনি। এতেই বাংলাদেশ সময় রাত ৮টা ৩২ মিনিটে ম্যাচ রেফারি ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাত ৮টা ৩২ মিনিটে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। খেলা শুরু সর্বশেষ সময় ছিল রাত ৯টা ৩৩ মিনিট। কিন্তু বৃষ্টি থামলেও নির্ধারিত সময়ের ভেতর মাঠ প্রস্তুত করা সম্ভব হতো না তাই আগেই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একের পর এক রেকর্ড গড়েই চলেছে বাংলাদেশ দল। প্রথম ওয়ানডেতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ৩৩৮ রানের পুঁজি দাঁড় করায় টিম টাইগার্স। একদিন পরে এসেই সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড লিখল টাইগাররা। দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৯ রান তুলেছে বাংলাদেশ। বাংলাদেশের সর্বোচ্চ রানের পুঁজির দিনে টাইগারদের হয়ে দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়েছেন মুশফিকুর রহিম। ইনিংসের শেষ বলে এক রান নিয়ে মাত্র ৬০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন মুশফিক।

অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল ব্যাট হাতে ব্যর্থ হয়ে ফিরলে দলের হাল ধরেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। লিটন ৭১ বলে ৭০, শান্ত ৭৭ বলে ৭৩ রান করে ফেরেন। এরপর শুরু হয় তৌহিদ হৃদয় এবং মুশফিকুর রহিমের টর্নেডো। হৃদয় অর্ধশতক থেকে ১ রান দূরে থাকতে আউট হয়ে হতাশ করেন। তবে অপরপ্রান্তে মুশফিকুর রহিমের ঝড় তখনও চলছিল। শেষ পর্যন্ত মিস্টার ডিপেন্ডেবলের ৬০ বলে ১০০ রানের ঝড়ো ইনিংসে ভর করে রেকর্ড গড়া পুঁজি পায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড—

বাংলাদেশ: ৩৪৯/৬; ৫০ ওভার; (তামিম ২৩, লিটন ৭০, শান্ত ৭৩, সাকিব ১৭, হৃদয় ৪৯, মুশফিকুর ১০০*, ইয়াসির ৭, তাসকিন ১*); (অ্যাডায়ার ১০-১-৬০-১, হিউম ১০-২-৫৮-৩, ক্যাম্পার ১০-০-৭৩-১, হ্যাম্পারিস ৭-০-৫৯-০, ম্যাকব্রিনে ৯-০-৬৮-০, টেক্টর ৪-০-২৮-০)।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

মুশির দ্রুততম সেঞ্চুরিতে বাংলাদেশের রেকর্ড পুঁজি

ঝড় তুলে ৭ হাজার রানের ক্লাবে মুশফিক

৮ বলের ব্যবধানে সাকিব-শান্তকে হারাল বাংলাদেশ

ফিফটি হাঁকিয়ে ওডিআই’তে ২ হাজার রান পূর্ণ লিটনের

১৫ হাজারের মাইলফলক ছুঁয়েই ফিরলেন তামিম

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন