বিজ্ঞাপন

দুষ্কৃতিকারীদের গুলিতে ২ রোহিঙ্গা নেতা নিহত

March 22, 2023 | 12:06 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: উখিয়ার আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুষ্কৃতিকারীদের গুলিতে দুই রোহিঙ্গা নেতা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন একজন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১৩ নম্বর আশ্রয় শিবিরে এ ঘটনা ঘটে। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- উখিয়ার বালুখালী ১৩ নম্বর আশ্রয় শিবিরের জি-৪ ব্লকের বাসিন্দা বাঁচা মিয়ার ছেলে মো. রফিক (৩০) এবং একই এলাকার মোহাম্মদ হাসানের ছেলে মোহাম্মদ রফিক (৩৪)। ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে একই এলাকার মোহাম্মদ হোসাইনে ছেলে মোহাম্মদ ইয়াছিন (২৮)।

স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, ‘মঙ্গলবার দুপুরে উখিয়ার বালুখালী ১৩ নম্বর আশ্রয় শিবিরে জি-৪ ব্লকে বাঁচা মিয়ার ছেলে মো. রফিক ঘরে অবস্থান করছিলেন। এ সময় ১৫/২০ জনের মুখোশধারী একদল দুষ্কৃতিকারী ঘরে প্রবেশ করে তাকে লক্ষ্য কয়েকটি গুলি ছোঁড়ে। এতে তিনি ঘটনাস্থলে নিহত হন। এ সময় দুস্কৃতিকারীদের ছোড়া গুলিতে দু’জন গুলিবিদ্ধ হয় ‘

বিজ্ঞাপন

ওসি বলেন, ‘পরে খবর পেয়ে এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশের দু’টি দল ঘটনাস্থলে পৌঁছলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। এ সময় একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মো. রফিক নামের আরও একজনকে মৃত ঘোষণা করেন। আহত অপর জনকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।’

ওসি জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে। তবে কারা, কী কারণে ঘটনা ঘটিয়েছে পুলিশ এখনো নিশ্চিত নয়। ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান শেখ মোহাম্মদ আলী।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন