বিজ্ঞাপন

দুবাই থেকে ৪ কেজি সোনা এনে চট্টগ্রাম বিমানবন্দরে ধরা

March 23, 2023 | 1:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে এক যাত্রীর কাছ থেকে প্রায় চার কেজি ওজনের ৩২টি সোনার বার উদ্ধার করা হয়েছে যার দাম তিন কোটিরও বেশি। প্যান্ট, জুতা এবং পায়ুপথে সোনার বারগুলো নিয়ে ওই যাত্রী চট্টগ্রামে আসেন বলে কাস্টমস গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর ৬টা ১৮ মিনিটে দুবাই থেকে এসে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ওই যাত্রী আসেন।

মোহাম্মদ জিয়া উদ্দিন (২৫) নামে ওই যাত্রীর বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের এনায়েতপুর গ্রামে।

বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রামের যুগ্ম পরিচালক সাইফুর রহমান সারাবাংলাকে জানান, ফ্লাইটের ২৮-বি আসনের যাত্রী ছিলেন জিয়া। কাস্টমসের গোয়েন্দা টিম গোপন সংবাদের ভিত্তিতে তাকে চিহ্নিত করে। ইমিগ্রেশন শেষ হওয়ার পর তাকে হেফাজতে নিয়ে তল্লাশি করে প্যান্টের ভেতর থেকে ১৫টি ও জুতার ভেতর থেকে ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিয়া পেটের ভেতরে করে আরও স্বর্ণের বার আনার তথ্য আমাদের দেয়। এক্সরে রিপোর্টের ভিত্তিতে পায়ুপথের মাধ্যমে আরও ৯টি সোনার বার উদ্ধার করা হয়। এছাড়া তার শরীরে আরও ৯৯ গ্রাম স্বর্ণালঙ্কার পাওয়া গেছে। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’

কাস্টমস গোয়েন্দা কর্মকর্তা সাইফুর রহমান আরও জানান, ৩২টি স্বর্ণের বারের মোট ওজন ৩ কেজি ৭২৮ গ্রাম। স্বর্ণালঙ্কারসহ ৩ কেজি ৮২৭ গ্রাম। এর আনুমানিক বাজারমূল্য তিন কোটি ২১ লাখ ৪৬ হাজার ৮০০ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন