বিজ্ঞাপন

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা মামলায় আসামি আরিফুলের মৃত্যুদণ্ড

March 23, 2023 | 2:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন এলাকায় গৃহবধূ রাশিদা আক্তারকে (২৫) ধর্ষণের পর হত্যা মামলায় আরিফুল হক শিপলু (৩৯) নামে এক আসামিকে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ লিয়াকত আলী এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, স্বামী হোসেন আলীর সাথে ক্যান্টনমেন্ট থানার পশ্চিম মানিকদী নামাপাড়ায় বসবাস করতে রাশিদা আক্তার। তাদের ৬ বছরের একটি ছেলে ও চার বছরের একটি মেয়ে রয়েছে। শিপলু ২০১৮ সালের ৯ ফেব্রুয়ারি পশ্চিম মানিকদীর ওই বাসায় আসে। রুমের দরজা খোলা পেয়ে সেখানে গিয়ে রাশিদা আক্তারকে ছুরি দিয়ে আঘাত করে আহত করে। আহত অবস্থায় প্রথমে রাশিদাকে মিরপুর ইসলামিয়া হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে মারা যান রাশিদা।

বিজ্ঞাপন

এ ঘটনায় রাশিদার বাবা লুৎফর রহমান ২০১৮ সালের ১০ ফেব্রুয়ারি ক্যান্টনমেন্ট থানায় হত্যা মামলা করেন। পরে মেডিকেল রিপোর্টে জানা যায়, রাশিদাকে ধর্ষণের পর হত্যা করা হয়।

ওই বছরের ৩০ জুন মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন ক্যান্টনমেন্ট থানার সাব-ইন্সপেক্টর রিয়াদ আহমেদ।

২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ২৯ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

বিজ্ঞাপন

শিপলু গৃহবধূ রাশিদা আক্তারের স্বামী হোসেন আলীর বোনের ননদের ছেলে। ব্রাক্ষ্মনবাড়িয়ার কসবা থানার কামালপুরের মোশারফ হোসেনের ছেলে শিপলু।

সারাবাংলা/এআই/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন