বিজ্ঞাপন

ইবাদতের পর তাসকিনের জোড়া আঘাত

March 23, 2023 | 4:17 pm

স্পোর্টস ডেস্ক

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টাইগার পেসারদের রাজত্ব চলছে। শুরুতে হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদের তোপের মুখে মাত্র ২৬ রানে ৪ উইকেট হারায় আইরিশিরা। এরপর পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়ে তোলে তারা। কিন্তু ইবাদত হোসেনের এক ওভারে লণ্ডভণ্ড হয়ে যায় সব। এর কিছুক্ষণ পর এক ওভারে জোড়া আঘাত হেনেছেন তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

এ ওভারে লাইন-লেংথ ঠিক করতে পারছিলেন ইবাদত হোসেন, মনে হচ্ছিল এমন। এরপরই বের করে আনলেন ‘সারপ্রাইজ’ ইয়র্কার। ওভার দা উইকেট থেকে করা ইবাদতের বলটা ঢুকেছে অ্যাঙ্গেল করে, তাতেই ভড়কে গেলেন লরকান টাকার। ব্যাট এগিয়ে নিলেও তাতে ছোঁয়াতে পারেননি বল। সরাসরি বল লাগে তাঁর বুটে। আম্পায়ার রড টাকার এলবিডব্লু দিতে সময় নেননি খুব একটা। টাকারের রিভিউ বিফলে গেছে, বল ট্র্যাকিং দেখিয়েছে সেটি হিট করত লেগ স্টাম্প।

ক্যাম্ফারের সঙ্গে টাকারের জুটি একটু আশা জোগাচ্ছিল আয়ারল্যান্ডকে, সেটি থামল ৪২ রানেই। এবং এর পরের বলেই বোল্ড জর্জ ডকরেল! ফুললেংথের বলটার নাগালই পাননি সাম্প্রতিক সময়ে বিশেষজ্ঞ ব্যাটসম্যান বনে যাওয়া ডকরেল, হয়েছেন বোল্ড! ৬৮ রানে ৪ উইকেট থেকে ৬৮ রানে ৬ উইকেটে পরিণত হয়েছে আয়ারল্যান্ড! পরের ওভারের প্রথম বলে হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে থাকবেন ইবাদত!

যদিও শেষ পর্যন্ত হ্যাটট্রিক হয়নি ইবাদতের। তবে আইরিশদের প্রতিরোধ গুড়িয়ে আবারও ম্যাচের পাল্লা বাংলাদেশের দিকেই ভারি করেছেন এই পেসার।

বিজ্ঞাপন

ইবাদতের জোড়া আঘাত হানার পর আয়ারল্যান্ডের ওপর চাপ ধরে রাখতে আবারও বল হাতে আসেন তাসকিন। আর এসেই বাজিমাৎ এই পেসারের। প্রথম স্পেলে এক উইকেট নেওয়া তাসকিন ২২তম ওভারে এসে নিয়েছেন দুটি উইকেট।

ওই ওভারের প্রথম বলে অ্যান্ডি ম্যাকবির্নেকে নাসুমের তালুবন্দি করেছেন। আর তৃতীয় বলে মার্ক অ্যাডায়ারকে বোল্ড করেছেন। এতেই আয়ারল্যান্ড ৭৯ রানে হারায় ৮ম উইকেট।

এই রিপোর্ট লেখা অবধি আয়ারল্যান্ডের সংগ্রহ ২২ ওভারে ৮ উইকেটে ৭৯ রান। ক্যাম্ফার ২৬ আর হিউম ০ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন