বিজ্ঞাপন

বাঙ্গির বাজারে আগুন, তরমুজের দামও চড়া

March 24, 2023 | 6:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে তরমুজের ফলন ভালো হওয়ায় বাজারে সরবরাহও প্রচুর। তবে দাম বেশ চড়া। আর বাঙ্গির দামে একরকম আগুন লেগেছে। বাজারে আকার ভেদে প্রতি কেজি তরমুজ ৪০-৬০ টাকায় বিক্রি হলেও দেশি বাঙ্গি বিক্রি হচ্ছে ৯০-১০০ টাকায়।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর আগারগাঁও, কণ্যাণপুর, রিং রোড, আদাবর ও কৃষি মার্কেট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এদিন কল্যাণপুরের ফল বিক্রেতা মেহেদী হাসান সারাবাংলাকে বলেন, তরমুজ ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি করছি। একই ধরনের তথ্য জানান পশ্চিম আগারগাঁওয়ের তরমুজ বিক্রেতা শুভ মিয়া।

বিজ্ঞাপন

বাঙ্গির দাম তরমুজের তুলনায় দ্বিগুণের। শুক্রবার মোহাম্মদপুরের কৃষি মার্কেটের কাঁচা বাজারে মাঝ বয়সী এক বাঙ্গি বিক্রেতা ষাটোর্ধ্ব এক ক্রেতার কাছে এক কেজি ওজনের একটি বাঙ্গির দাম চান ১২০ টাকা। এ কথা শুনে ওই ক্রেতা রেগে গিয়ে বলেন, এত ছোট একটি বাঙ্গির দাম ১২০ টাকা চান কেন? তখন বিক্রেতাও ক্রেতা ক্ষেপে যান। এক পর্যায়ে দুজনের মধ্যে বাক-বিতণ্ডা শুরু হয়। পরে আশপাশের লোকজন এসে তাদের ঝগড়া থামাতে দেখা যায়।

এদিন মোহাম্মদপুরের কৃষি মার্কেটের ফল বিক্রেতা রাকিবের সঙ্গে কথা হয়। তিনি সারাবাংলাকে বলেন, আজ দেশি বাঙ্গি ১০০ টাকা কেজি দরে বিক্রি করছি। তবে পাশের ফলের দোকানে চিনা বাঙ্গি (কাঁচা) ৭০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা যায়। তরমুজ ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

বাঙ্গির দামের বিষয়ে একই বাজারের দোকানি মো. লিটন মিয়া সারাবাংলাকে বলেন, বাজারে বাঙ্গির সরবরাহ কিছুটা কম। আর পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় আমাদের বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

তিনি বলেন, আজ দেশি বাঙ্গি ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি করছি। তবে চিনা বাঙ্গি (হাইব্রিড) ৭০ থেকে ৮০ টাকা আর তরমুজ ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন