বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে’

March 26, 2023 | 9:55 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ‘বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বাংলাদেশের জনগণকে তিনি পাকিস্তানের শোষণ থেকে মুক্ত করেছেন। আজ আমরা বিশ্বের বুকে বিজয়ী জাতি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর আদর্শকে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে।’

বিজ্ঞাপন

মহান স্বাধীনতা ‌দিবস উদযাপন উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া স্টে‌ডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম প্রদর্শন, ‌বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা‌নের ছাত্রছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত প‌রিবেশন, ডিসপ্লে প্রদর্শনী, কুচকাওয়াজ এবং বীর মু‌ক্তিযোদ্ধা‌দের সংবর্ধনা, পুরস্কার ও ক্রেস্ট বিতরণ বরা হয়।

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বাংলাদেশ একটি পতাকা পেয়েছে স্বাধীন মানচিত্র অর্জন করেছে। আমাদের স্বাধীনতা অর্জনের পর থেকে বাংলাদেশ আজ বিশ্বের বুকে একটি আধুনিক গতিশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। বাংলাদেশের মানুষ আজ পৃথিবীর বুকে একটি স্বাধীন জাতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন করেছেন আর তার কন্যা প্রধানমন্ত্রী ‌শেখ হাসিনা দেশের মুখ উজ্জ্বল করেছেন।’

বিজ্ঞাপন

বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছে উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘নিজের জীবনকে তুচ্ছজ্ঞান করে মুক্তিযুদ্ধে অনন্য অবদান রেখে মুক্তিযোদ্ধারা আমাদেরকে একটি দেশ ও একটি লাল-সবুজ পতাকা উপহার দিয়েছেন। জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধাদের সঠিক মর্যাদায় পুনঃপ্রতিষ্ঠিত করতে এবং তাদের সর্বোচ্চ স্বীকৃতি দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের জন্য বর্তমান সরকার উল্লেখযোগ্য সুযোগ-সুবিধার বাস্তবায়ন করেছে।’

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হকের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে উপ‌স্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান মারুফ, উপজেলা মু‌ক্তিযোদ্ধা সংস‌দের কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ হা‌ফিজুর রহমানসহ অনেকে।

বিজ্ঞাপন

এর আগে, মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে রোববার সকালে উপজেলা প‌রিষদ চত্বরে উপ‌জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ ক‌রে বঙ্গবন্ধু ও মহান মু‌‌ক্তিযু‌দ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।

রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলাসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ম‌হিলালীগ, যুব ম‌হিলা লীগ, শ্রমিক লীগ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে বঙ্গবন্ধু ও মহান মু‌‌ক্তিযু‌দ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এসময়, জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মু‌ক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন