বিজ্ঞাপন

নওগাঁয় হেফাজতে নারীর মৃত্যু: রিটের পরবর্তী শুনানি ৫ এপ্রিল

March 28, 2023 | 9:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নওগাঁয় আটকের পর র‍্যাব হেফাজতে সুলতানা জেসমিন (৪৫) নামের এক নারীর মৃত্যুর অভিযোগের ঘটনায় দায়ের করা রিটের পরবর্তী শুনানি আগামী ৫ এপ্রিল (বুধবার) দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ মার্চ) এ বিষয়ে এক রিটের শুনানি নিয়ে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মনোজ কুমার ভৌমিক। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

আজ শুনানির শুরুতে রিটকারী আইনজীবী র‍্যাব হেফাজতে নওগাঁর ওই নারীর মৃত্যুর অভিযোগের ঘটনায় হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্তের নির্দেশনা চান। সেই সঙ্গে ওই ঘটনায় মামলা না হওয়ার বিষয়টি তুলে ধরে পদক্ষেপ গ্রহণের আর্জি জানান।

বিজ্ঞাপন

অন্যদিকে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘যথাযথ প্রক্রিয়ায় অনুযায়ী ওই নারীকে গ্রেফতার করা হয়। এরপর অসুস্থ হলে হাসপাতালে নেওয়া হলে সেখানে তিনি মারা যান। এ বিষয়ে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। আগামী ৫ এপ্রিলের মধ্যে আদালতে ময়না তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সময়ের আবেদন করেন তিনি। পরে আদালত আগামী ৫ এপ্রিল দুপুর ২টা এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন।’

এর আগে গতকাল এ বিষয়ে স্বপ্রণোদিত হয়ে শুনানি করে সুলতানা জেসমিনের সুরতহাল প্রতিবেদন ও ময়না তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট।

এরপর আজ এ বিষয়ে আইনজীবী মনোজ কুমার জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন। পরে এ বিষয়ে দুপুরের পর শুনানি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, গত ২২ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় থেকে সুলতানা জেসমিন (৪৫) আটক করে র‍্যাবের হেফাজতে নেওয়া হয়। এরপর গত শুক্রবার (২৪ মার্চ) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সুলতানা জেসমিন নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী পদে চাকরি করতেন।

র‍্যাবের দাবি, প্রতারণার অভিযোগের পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার সুলতানা জেসমিনকে আটক করা হয়। আটকের পর অসুস্থ হয়ে তিনি মারা গেছেন। তবে স্বজনদের অভিযোগ, হেফাজতে নির্যাতনের কারণে জেসমিনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন