বিজ্ঞাপন

তবু লিটনের আফসোস

March 29, 2023 | 10:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ব্যাট হাতে আজ স্বপ্নের মতো একটা ইনিংস খেললেন লিটন কুমার দাস। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাত্র ১৮ বলে ফিফটি পূর্ণ করে রেকর্ড গড়েছেন। বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে দ্রুততম ফিফটির রেকর্ড নিজের নামে লিখে নিয়েছেন লিটন। ফিফটির পর আরও কিছুক্ষণ আইরিশ বোলারদের তুলোধুনো করেছেন। শেষ পর্যন্ত ফিরেছেন ৪১ বলে ৮৩ রানের বিধ্বংসী একটা ইনিংস খেলে।

বিজ্ঞাপন

তবে এমন ইনিংসের পরও লিটনের আফসোস। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির সম্ভবনা জাগিয়েছিলেন। সেটা যে করতে পারলেন না। একটু তাড়াহুড়ার কারণেই সেঞ্চুরিটা মিস করেছেন মনে করছেন লিটন।

বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসের পরপরই বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৭ ওভারে। তবে ১৭ ওভারের ম্যাচ হলেও সেঞ্চুরির করার যথেষ্ট সুযোগ পেয়েছিলেন লিটন।

১২তম ওভারের শেষ বলে আউট হয়েছেন। অর্থাৎ তার আউট হওয়ার পর আরও পাঁচ ওভার খেলা বাকি ছিল। ঠিকমতো খেলতে পারলে এই সময়ে ৮৩ থেকে ১০০ পর্যন্ত যেতেই পারতে। কিন্তু আইরিশ স্পিনার বেন হোয়াইটের একটা ওয়াইড বলকে তাড়া করতে গিয়ে ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে লিটন বললেন, তাড়াহুড়া না করে পরিকল্পনা করে এগুলে পেতে পারতেন সেঞ্চুরি, ‘আমার মনে হয় খুব তাড়াহুড়ো করছিলাম। মাঝখানে স্পিনাররা খুবই ভাল বল করছিল। উইকেটও হেল্প করেছে তাদের। আমি যদি আরেকটু সময় নিয়ে তাদের পেসারদের বলগুলো খেলতাম তাহলে ৮৩ বা ৮৪ এর জায়গায় ১০০ হতো।’

সম্প্রতি দুর্দান্ত আক্রমণাত্মক ক্রিকেট খেলছে বাংলাদেশ। টি-টোয়েন্টি ফরম্যাটে সফল হতে আক্রমণাত্মক হওয়ার বিকল্প নেই। দল সেটা করতে পারছে বলে স্বাভাবিকভাবেই খুশি লিটন। বলছিলেন, ‘অবশ্যই, জেতার জন্যই তো মাঠে নামি আমরা সবসময়। যেভাবে জিতেছি অবশ্যই… আমরা যে চিন্তাভাবনা করছিলাম, যেভাবে ক্রিকেটটা খেলতে চাচ্ছিলাম, যেই ব্র্যান্ড অব ক্রিকেট, আমার মনে হয় শেষ দুই ম্যাচ আমরা ওভাবে ভালোই খেলেছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন