বিজ্ঞাপন

স্বাধীনতা দিবসকে কটাক্ষ: প্রথম আলো সম্পাদককে আইনি নোটিশ

March 29, 2023 | 10:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: স্বাধীনতা দিবসকে ‘কটাক্ষ করে’ সংবাদ প্রচার করায় দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন মিঠুন বিশ্বাস নামে চট্টগ্রামের এক আইনজীবী।

বিজ্ঞাপন

বুধবার (২৯ মার্চ) পত্রিকাটির ঠিকানায় পাঠানো এ নোটিশে সাতদিনের মধ্যে তাদের জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি জানানো হয়েছে।

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, নির্বাহী সম্পাদক সাজ্জাদ শরীফ এবং প্রতিবেদক শামসুজ্জামান শামসের কাছে এ নোটিশ পাঠানো হয়েছে। আইনজীবী মিঠুন বিশ্বাস নিজেকে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন প্রস্তুতিবিষয়ক দফতর উপ-কমিটির সদস্য হিসেবে উল্লেখ করেছেন।

মিঠুন বিশ্বাস সারাবাংলাকে বলেন, ‘আমাদের কাছে প্রতীয়মান হয়েছে, তারা পরস্পরের যোগসাজশে ইচ্ছাকৃতভাবে মহান স্বাধীনতা দিবসকে কটাক্ষ করার অসৎ উদ্দেশে ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত সচিত্র প্রতিবেদনটি প্রকাশ করেছেন। তারা জনমনে ঘৃণা-বিদ্বেষ সৃষ্টি করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টা করেছেন। তাদের এই অপসাংবাদিকতা দেশের প্রচলিত ফৌজদারি আইনে শাস্তিযোগ্য অপরাধ।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত রোববার স্বাধীনতা দিবসে দ্রব্যমূল্য নিয়ে একটি সংবাদ প্রকাশ করে প্রথম আলো, যাতে তথ্য বিভ্রাটের অভিযোগ উঠে। এ ব্যাপারে প্রথম আলো একটি সংশোধনীও প্রকাশ করে।

এরপর বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্য পরিচয়ে পত্রিকাটির সাভারের প্রতিবেদক শামসুজ্জামান শামসকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর দুপুরে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন